Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রেন-গাড়ি সংঘর্ষ: রেলওয়ের আরও এক তদন্ত কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট
৪ ডিসেম্বর ২০২১ ২৩:১৩

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে ডেমু ট্রেনের সঙ্গে গাড়ির সংঘর্ষে হতাহতের ঘটনায় আরও একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রেলওয়ে পূর্বাঞ্চল কর্তৃপক্ষ তিন সদস্যের এই তদন্ত কমিটি গঠন করেছে। এছাড়া রেলওয়ে পুলিশের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন সারাবাংলাকে জানিয়েছেন, শনিবার (৪ ডিসেম্বর) বিকেলে দাফতরিক আদেশে এই তদন্ত কমিটি গঠন করা হয়। এতে প্রধান করা হয়েছে রেলওয়ে পূর্বাঞ্চলের সহকারি পরিবহন কর্মকর্তা মো. মনিরুজ্জামানকে। এতে আরও দু’জন কর্মকর্তাকে সদস্য করা হয়েছে।

বিজ্ঞাপন

কমিটিকে সংক্ষিপ্ত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে, শনিবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর খুলশী থানার ঝাউতলা রেলক্রসিং এলাকায় ডেমু ট্রেনের সঙ্গে সিএনজি অটোরিকশা ও হিউম্যান হলারের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে তিনজন নিহতের বিষয় পুলিশ নিশ্চিত করেছে।

নিহতরা হলেন- মো. মনিরুল ইসলাম (৫৮), বাহা উদ্দিন সোহাগ এবং সাদরাজ উদ্দিন (১৮)।

এদের মধ্যে মনিরুল ইসলাম নগর পুলিশের ট্রাফিক বিভাগের উত্তর জোনে কর্মরত পুলিশ কনস্টেবল। বাড়ি নোয়াখালী জেলায়। বাহা উদ্দিনের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়। পেশায় একজন প্রকৌশলী। সাদরাজ নগরীর পাহাড়তলী কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছিলেন। তিনি এবারের এইচএসসি পরীক্ষার্থী ছিলেন। তাদের বাসা নগরীর হামজারবাগের গাউছিয়া আবাসিক এলাকায়।

দুঘটনায় আহত ছয়জন চমেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এরা হলেন- জমির উদ্দিন (৪০), শহীদুল ইসলাম (৪০), জয়নাল (২৬), জোবায়দা (২০), আদনান (৭) এবং মোহাম্মদ (১০)।

বিজ্ঞাপন

সিএমপি ও রেল পুলিশের কর্মকর্তাদের ভাষ্য অনুযায়ী, ডেমু ট্রেনটি নাজিরহাট থেকে চট্টগ্রাম রেলস্টেশনে যাচ্ছিলেন। ঝাউতলা রেলক্রসিংয়ে গেইট লাগানো ছিল না। রেললাইন সংলগ্ন হয়ে একটি অটোরিকশা, একটি ম্যাক্সিমা হিউম্যান হলার ট্রেন যাবার পর রেললাইন পার হওয়ার অপেক্ষায় ছিল। এসময় পেছন থেকে এসটি বাস এসে অটোরিকশাকে ধাক্কা দিলে সেটি রেললাইনের ওপর উঠে যায়। ট্রেনের ধাক্কায় অটোরিকশাটি ছিটকে পড়ে দুমড়েমুচড়ে যায়। ম্যাক্সিমা হিউম্যান হলারেও ধাক্কা লাগে।

ট্রাফিক কনস্টেবল মনিরুল ওই এলাকায় দায়িত্ব পালন করছিলেন। অটোরিকশাটি ছিটকে গিয়ে তার ওপর পড়ে। তাকে হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পুলিশ অটোরিকশাকে ধাক্কা দেওয়া বাসটি আটক করেছে। সাদরাজ হিউম্যান হলারের যাত্রী ছিলেন।

দুর্ঘটনার কারণ ও দায়ীদের বিষয়ে তদন্তের জন্য রেলওয়ে পুলিশের পক্ষ থেকে তিন সদস্যের একটি কমিটি করা হয়। তদন্ত কমিটির প্রধান করা হয় রেলওয়ে পুলিশের চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল গফুরকে। এছাড়া রেলওয়ে পুলিশের সহকারি পুলিশ সুপার (সদর) ও চট্টগ্রামের রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কমকর্তাকে (ওসি) তদন্ত কমিটির সদস্য করা হয়েছে। রেলওয়ে পুলিশের চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) হাসান চৌধুরী কমিটি গঠন করে তদন্তের নির্দেশনা দেন।

সারাবাংলা/আরডি/এমও

ট্রেন-গাড়ি সংঘর্ষ: তদন্ত কমিটি রেলওয়ে

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর