বিজ্ঞাপন

ট্রেন-গাড়ি সংঘর্ষ: রেল পুলিশের তদন্ত কমিটি

December 4, 2021 | 1:39 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে ডেমু ট্রেন ও গাড়ির সঙ্গে সংঘর্ষে হতাহতের ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে রেলওয়ে পুলিশ। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে নগরীর খুলশী থানার ঝাউতলা রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। এরপর রেলওয়ে পুলিশের চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) হাসান চৌধুরী দুর্ঘটনা তদন্তে একটি কমিটি করা হয়েছে বলে জানিয়েছেন।

তদন্ত কমিটির প্রধান করা হয়েছে রেলওয়ে পুলিশের চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল গফুরকে। এছাড়া রেলওয়ে পুলিশের সহকারী পুলিশ সুপার (সদর) ও চট্টগ্রামের রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কমকর্তাকে (ওসি) তদন্ত কমিটির সদস্য করা হয়েছে।

এর আগে, দুর্ঘটনাস্থল পরিদর্শনে যান রেলওয়ে পুলিশ সুপার হাসান চৌধুরী। তিনি সারাবাংলাকে বলেন, ‘রেলক্রসিংয়ে রেললাইনের কাছাকাছি সিএনজি অটোরিকশা ও হিউম্যান হলার পাশাপাশি দাঁড়িয়েছিল। পেছন থেকে একটি বাস এসে অটোরিকশাকে ধাক্কা দেয়। তখন অটোরিকশাটি রেললাইনের ওপর উঠে যায়। ট্রেন এসে সেটিকে দুমড়েমুচড়ে নিয়ে যায়। ধাক্কা লাগে হিউম্যান হলারের সামনের অংশেও। ঘটনাস্থল থেকে বাস আটক করা হয়েছে।’

বিজ্ঞাপন

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যান। তারা রেললাইনের ওপর থেকে দুমড়েমুচড়ে যাওয়া অটোরিকশাটি সরিয়ে নেন। দুর্ঘটনায় এ পর্যন্ত দু’জনের মৃত্যুর বিষয় নিশ্চিত হওয়া গেছে। এদের মধ্যে একজন মো. মনিরুল ইসলাম (৫৮)। তিনি নগর পুলিশের ট্রাফিক বিভাগের উত্তর জোনে কর্মরত কনস্টেবল। নিহত আরেকজনের পরিচয় পাওয়া যায়নি। আহত আরও ৬ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সারাবাংলা/আরডি/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন