Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্রামে সেতু-কালভার্ট নির্মাণের খরচ ৫% পর্যন্ত বাড়ানোর সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট
৬ ডিসেম্বর ২০২১ ১৮:০২

ঢাকা: গ্রামীণ সড়কে ১৫ মিটার পর্যন্ত দৈর্ঘ্যের সেতু বা কালভার্ট নির্মাণে অতিরিক্ত ৫ শতাংশ পর্যন্ত খরচ বাড়াতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

সোমবার (৬ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদের ‘দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র  বৈঠক এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম এর সভাপতিত্বে সংসদ ভবনে সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সভায় কমিটির সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, মো. আফতাব উদ্দিন সরকার, মীর মোস্তাক আহমেদ রবি, জুয়েল আরেং, মাসুদ উদ্দিন চৌধুরী ও কাজী কানিজ সুলতানা অংশ নেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে আগের সভার গৃহীত সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়। এছাড়া গ্রামীণ মাটির সড়ক টেকসই করতে হেরিংবোন (২য় পর্যায়) প্রকল্প, গ্রামীণ রাস্তায় ১৫ মিটার দৈর্ঘ্য পর্যন্ত সেতু ও কালভার্ট নির্মাণ প্রকল্প সম্পর্কেও বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে টেকসই ও গুণগত মানের গ্রামীণ রাস্তা নির্মাণ এবং মানসম্মত ও ব্যবহারোপযোগী কম্বল বিতরণের জন্য কমিটির পক্ষ থেকে মন্ত্রণালয়কে ধন্যবাদ জানানো হয়। এ উদ্যোগ অব্যাহত রাখার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদফতরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

কালভার্ট নির্মাণ গ্রামে সেতু নির্মাণ সংসদীয় কমিটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর