Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪ দফা দাবিতে শাহবাগে চাকরিপ্রার্থীদের অবস্থান

ঢাবি করেসপন্ডেন্ট
৮ ডিসেম্বর ২০২১ ১৫:৪৮

ঢাকা: সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করা ও নিয়োগ দুর্নীতি বন্ধ করাসহ চার দফা দাবি জানিয়ে রাজধানীর শাহবাগে অবস্থান নিয়েছেন প্রায় তিন শতাধিক চাকরিপ্রার্থী।

বুধবার (৮ ডিসেম্বর) বেলা ১১টা থেকে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে তারা অবস্থান কর্মসূচি শুরু করেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তারা অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।

‘সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদ’ -এর ব্যানারে চলমান অবস্থান কর্মসূচি থেকে সর্বমোট চার দফা দাবি তুলে ধরেন তারা। দাবিগুলো হলো—

১. সব চাকরিতে আবেদনের বয়সসীমা স্থায়ীভাবে বাড়াতে হবে।
২. নিয়োগ দুর্নীতি ও জালিয়াতি বন্ধ করতে হবে, নিয়োগ পরীক্ষার (প্রিলি ও রিটেন) প্রাপ্ত নম্বরসহ ফলাফল প্রকাশ করতে হবে।
৩. চাকরিতে আবেদনের ফি সর্বোচ্চ ১০০ টাকা করতে হবে এবং
৪. একই সময়ে একাধিক নিয়োগ পরীক্ষা বন্ধ করে সমন্বিত নিয়োগ পরীক্ষার ব্যবস্থা করতে হবে।
তারা বলেন, সাধারণ শিক্ষার্থীদের ক্ষেত্রে সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ বছর হলেও বিসিএস স্বাস্থ্য, জুডিশিয়ারি ও বিদ্যমান কোটার ক্ষেত্রে ৩২ বছর পর্যন্ত আবেদনের সুযোগ রয়েছে। তাই সংবিধান অনুযায়ী বয়স বৃদ্ধি এখন সময়ের দাবি।

এদিকে, দুপুর সাড়ে ১২টার দিকে শাহবাগ মোড় ঘুরে মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে যেতে চাইলে পুলিশ তাদের বাধা দিয়েছে অভিযোগ করেছেন চাকরিপ্রার্থীরা। পরে জাদুঘরের সামনেই আবার অবস্থান নেন তারা।

এই বিষয়ে জানতে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদারকে একাধিকবার ফোন করা হলেও তার সাড়া পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এসএসএ

টপ নিউজ শাহবাগে চাকরিপ্রার্থীদের অবস্থান

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর