Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অপহরণের ৩ দিন পর শিশুর মৃতদেহ উদ্ধার, গ্রেফতার ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ ডিসেম্বর ২০২১ ২২:১৪

প্রতীকী ছবি

বগুড়া: জেলার সারিয়াকান্দি উপজেলা থেকে মুক্তিপণের দাবিতে রাজ মামুন (৯) নামে এক শিশুকে অপহরণের তিন দিন পর পুলিশ তার মৃতদেহ উদ্ধার করেছে। এ ঘটনায় ফরিদুল (২৮) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার ব্যক্তি পুলিশের কাছে হত্যা এবং অপহরণের কথা স্বীকার করেছে। অপহরণকারীর দেওয়া তথ্যানুযায়ী মঙ্গলবার রাতে উপজেলার পাঁচবাড়িয়া এলাকার ধানক্ষেত থেকে শিশুটির মৃতদেহ উদ্ধার করা হয়। সারিয়াকান্দি থানা এবং গোয়েন্দা পুলিশ যৌথভাবে ওই অভিযান চালায়।

পুলিশ জানায়, সারিয়াকান্দি উপজেলার জামথল বেরা পাঁচবাড়িয়া এলাকার সুলতান শেখের শিশুপুত্র রাজ মামুন ৫ ডিসেম্বর রাতে নামাজ শেষে বাড়ি ফেরার পথে অপহৃত হয়। এর দুই দিন পরে তার পরিবাররের কাছে মুক্তিপণ হিসাবে ২০ হাজার টাকা চাওয়া হয়। ৭ ডিসেম্বর এ বিষয়ে সারিয়াকান্দি থানায় মামলা হলে পুলিশ অভিযান শুরু করে। পুলিশের একটি টিম ঢাকার জিরাবো এলাকা থেকে অপহরণকারী ফরিদুলকে আটক করে। তার স্থায়ী ঠিকানা রংপুরের পীরগাছা এলাকায়। সে দিন মজুরের কাজ করে। ঋণের কারণে সে অপরাধের রাস্তায় হাঁটে বলে পুলিশ জানায়।

কাজের জন্য সে সারিয়াকান্দির জামথল এলাকায় গিয়ে কাজ না পেয়ে সে ওই এলাকার শিশু রাজ মামুনকে অপহরণের সিদ্ধান্ত নেয়। গ্রেফতারের পর সে পুলিশকে জানায়, ঘুঘুর বাসা দেখোনোর কথা বলে শিশু রাজ মামুনকে সে প্রলোভিত করে নিয়ে যায়। তবে রাত বিলম্বিত হলে শিশুটি চিৎকার শুরু করায় ওই রাতেই সে ওই শিশুকে শ্বাসরধ করে হত্যা করে শিশুটিকে ধানক্ষেতে ফেলে রেখে যায়।

এ ব্যাপারে ডিবির ওসি সাইহান ওলিউল্লাহ জানিয়েছে, অপহরণ এবং হত্যার সঙ্গে আর কেউ জড়িত ছিল কি না তা তদন্ত করা হচ্ছে।

সারাবাংলা/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর