Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ভাষা ও স্বাধীনতা সমুন্নত রেখে সোনার বাংলা গড়ার কাজ চলছে’

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ ডিসেম্বর ২০২১ ১৭:১১

ঢাকা: বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, রক্তের বিনিময়ে অর্জিত ভাষা ও স্বাধীনতা সমুন্নত রেখে সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলার কাজ চলছে।

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রোববার (১২ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, এমপি এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটি বাস্তবায়নের প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

স্পিকার বলেন, ‘বাঙালি জাতি ভাষা ও স্বাধীনতার জন্য রক্ত দিয়েছে- যা বিশ্বে বিরল। কোনো অনুকম্পা নয়, কিংবা কারও দানে নয়, রক্তে ভেজা বাংলাদেশের সংবিধান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনন্য উপহার।’ তিনি বলেন, ‘বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে জাতির অস্তিত্বকে হুমকির সম্মুখীন করা হয়েছে।’

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ সমৃদ্ধির পথে এগিয়ে চলেছে। রূপকল্প-২০২১ আজ বাস্তবতা, রূপকল্প ২০৪১ এবং ব-দ্বীপ পরিকল্পনা ২১০০ বাস্তবায়নে সরকার কাজ করে চলেছে।’ তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে এদেশ ডেমোগ্রাফিক ডিভিডেন্ডের সুফল পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন স্পিকার।

পরে তিনি শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে প্রেস ক্লাবের তিন দিনব্যাপী কর্মসূচির শুভ উদ্বোধন করেন।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিশিষ্ট সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী ও মনজুরুল আহসান বুলবুল। এছাড়াও অনুষ্ঠানের আহ্বায়ক মো. আইয়ুব ভূঁইয়া, জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি হাসান হাফিজ ও সাধারণ সম্পাদক ইলিয়াস খানসহ প্রেস ক্লাবের সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

জাতীয় প্রেস ক্লাব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর