Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওমিক্রনের বিষয়ে সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ ডিসেম্বর ২০২১ ১৪:০১

ঢাকা: করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন বিষয়ে দেশবাসীকে সতর্ক থাকা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে বুস্টার ডোজ কীভাবে জনগণের মাঝে দেওয়া যায় সে ব্যাপারে টেকনিক্যাল কমিটি এবং স্বাস্থ্য মন্ত্রণালয়কে দ্রুত পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

সোমবার (১৩ ডিসেম্বর) মন্ত্রিপরিষদের বৈঠকে এই নির্দেশ দেন প্রধানমন্ত্রী। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বৈঠক শেষে এক প্রেস ব্রিফিংয়ে অপেক্ষমাণ সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান।

সচিব জানান, বাংলাদেশ দুইজন নারী ক্রিকেটারের মাঝে ওমিক্রন পাওয়া গিয়েছিল। তারা এখন সুস্থ।

তিনি জানান, ওমিক্রন নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। কারণ এই ভাইরাসে জীবন ঝুঁকি কম। তবে ভাইরাসটি দ্রুত ছড়ায়। এ জন্যই প্রধানমন্ত্রী দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। পাশাপাশি ওমিক্রন ভাইরাস প্রতিরোধ করার জন্য সংশ্লিষ্টদের কার্যকর পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন।

মন্ত্রিপরিষদের সচিবের কাছে সাংবাদিকরা জানতে চেয়েছেন বুস্টার ডোজ জনগণের মাঝে কি ফ্রিতে দেওয়া হবে?

জবাবে সচিব জানান, এ বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। বিষয়টি টেকনিক্যাল কমিটি ও স্বাস্থ্য মন্ত্রণালয় ঠিক করবে।

সাংবাদিকরা আইন-শৃঙ্খলা বাহিনীর উচ্চপদস্থ সাত কর্মকর্তার বিদেশে আমেরিকা ভিসা না দেওয়ার বিষয় নিয়ে মন্ত্রিপরিষদ বৈঠকে কোনো আলোচনা হয়েছে কিনা তা জানতে চাইলে সচিব জানান, এ বিষয়ে কোনো আলোচনা হয়নি। এ বিষয়ে আইন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় নিশ্চয় কথা বলেছেন।

সারাবাংলা/এএইচএইচ/একে

ওমিক্রন করোনাভাইরাস প্রধানমন্ত্রী শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর