Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘যুক্তরাষ্ট্রের বক্তব্য নির্বাচনে প্রভাব ফেলবে না’

সিনিয়র করেসপন্ডেন্ট
১৩ ডিসেম্বর ২০২১ ১৫:০৬

ঢাকা: সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র থেকে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) শীর্ষ কর্মকর্তাসহ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে সে দেশে প্রবেশের ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, বিষয়টি নিয়ে আর ঘাঁটাঘাঁটি করতে চায় না আওয়ামী লীগ এমনটিই জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, ‘বিষয়টি নিয়ে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্কে কোনো প্রভাব পড়বে না আর নির্বাচনে প্রভাব ফেলার তো কোনো কারণই নেই। আমাদের নির্বাচন আমরা করব। যুক্তরাষ্ট্রের পরামর্শে নির্বাচন করব নাকি?’

সোমবার (১৩ ডিসেম্বর) ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

যুক্তরাষ্ট্রের এই নিষেধাজ্ঞায় কোনো ষড়যন্ত্র দেখছেন কি না? এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ষড়যন্ত্রের বিষয় তো অবশ্যই আছে। বিজয়ের মাসে যুক্তরাষ্ট্রের যে বক্তব্য তা দেশের জঙ্গিবাদ, তাদের পৃষ্ঠপোষক এবং সন্ত্রাসীদেরকে উৎসাহিত করছে।

এদিকে, ১৬ ডিসেম্বর বিজয় দিবসে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশে যে শপথ পড়াবেন সেখানে সর্বস্তরের মানুষকে একাত্ম হওয়ার আহ্বান জানান তিনি।

পাশাপাশি, ১৮ ডিসেম্বর দলের বিজয় র‍্যালি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তন থেকে শুরু হয়ে ধানমন্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধু ভবন চত্বর অভিমুখে গিয়ে শেষ হবে, সেটিও সফল করার বিষয়েও আলোচনা হয় বলে জানান ওবায়দুল কাদের।

এছাড়াও, ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত বিভিন্ন কর্মসূচি সফল করার বিষয়েও সভায় আলোচনা হয়। টুঙ্গিপাড়ার কর্মসূচি সফল করার জন্য প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও লে. কর্নেল (অব.) ফারুক খানের নেতৃত্বে একটি টিম গঠন করা হয়েছে বলেও জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, মির্জা আজম, এস এম কামাল হোসেন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইন্জি. আব্দুস সবুর, উপ দফতর সম্পাদক সায়েম খানসহ অন্যান্যরা।

সারারাংলা/এনআর/একেএম

ওবায়দুল কাদের টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর