Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাবেক কাস্টম কমিশনারের সম্পদ বিবরণী দাখিলে দুদকের নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ ডিসেম্বর ২০২১ ২০:১১

ঢাকা: সাবেক কাস্টম কমিশনার এম হাফিজুর রহমানের যাবতীয় সম্পদ এবং তার ওপর নির্ভরশীল ব্যক্তিদের সম্পদ বিবরণী আগামী ২১ কার্যদিবসের মধ্যে কমিশনে দাখিল করার নির্দেশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার ( ১৪ ডিসেম্বর) দুদকের জনসংযোগ কর্মকর্তা আরিফ সাদেক সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিভিন্ন উৎস থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে অনুসন্ধান করে কমিশন জানতে পেরেছে— সাবেক কাস্টম কমিশনার এম হাফিজুর রহমানের জ্ঞাত আয়ের বহির্ভূত নামে ও বেনামে বিপুল পরিমাণ সম্পত্তির মালিক হয়েছেন। যার কারণে কমিশন আইন, ২০০৪ (২০০৪ সনের ৫ নং আইন) এর ধারা ২৬ এর উপ-ধারা (১) দ্বারা ক্ষমতাবলে এম হাফিজুর রহমানকে নিজের, তার স্ত্রী ও তাদের উপর নির্ভরশীল ব্যক্তিবর্গের নামে অর্জিত যাবতীয় স্থাবর ও অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস এবং সেগুলো অর্জনের বিস্তারিত বিবরণী দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এই নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে আদেশের সঙ্গে প্রেরিত ছকে দুদকের প্রধান কার্যালয়ের পরিচালক মো. আকতার হোসেন আজাদ বরাবর যাবতীয় তথ্য দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে।

নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হলে অথবা মিথ্যা বিবরণী দাখিল করলে ওই আইনের ধারা ২৬ এর উপধারা২ মোতাবেক তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

সারাবাংলা/এসজে/এনএস

দুর্নীতি দমন কমিশন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর