Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার, পরিবারের হত্যা মামলার আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ ডিসেম্বর ২০২১ ২২:৫৫

ঢাবি শিক্ষার্থী ইলমা চৌধুরী মেঘলা

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী ইলমা চৌধুরী মেঘলার (২৬) মরদেহ ইউনাইটেড হাসপাতাল থেকে উদ্ধার করেছে পুলিশ। ইলমার স্বামী ও শ্বশুরবাড়ির সদস্যদের দাবি, তিনি আত্মহত্যা করেছেন। তবে ইলমার পরিবারের অভিযোগ, তাকে হত্যা করা হয়েছে। ইলমার পরিবার এ ঘটনায় হত্যা মামলার আবেদন করেছে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বিকেলে ইলমার মরদেহ নিয়ে ইউনাইটেড হাসপাতালে যান তার স্বামী ও শ্বশুরবাড়ির সদস্যরা। সেখান থেকে পুলিশ মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) মর্গে পাঠিয়েছে। ইলমার স্বামী ইফতেখারকে জিজ্ঞাসাবাদের জন্য বনানী থানায় নিয়েছে পুলিশ।

মৃত ইলমার খালু ইকবাল হোসেন জানান, ইলমার বাড়ি ঢাকার ধামরাই উপজেলায়। বাবা সাইফুল ইসলাম। মাস ছয়েক আগে কানাডা প্রবাসী ইফতেখারের সঙ্গে তার বিয়ে হয়। ইফতেখার ক’দিন আগেই ঢাকা এসেছেন। স্বামীর সঙ্গে বনানীর বাসায় ছিলেন ইলমা।

ইকবাল হোসেন অভিযোগ করে সারাবাংলাকে বলেন, আমার ভাগ্নিকে ওর স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন মেরে ফেলেছে। আমরা এর বিচার দাবি করছি। ইলমার শরীরে আমরা অনেক আঘাত দেখতে পেয়েছি। গলাতেও আঘাত দেখেছি। ইলমা আত্মহত্যা করতে পারে না। তাকে হত্যা করা হয়েছে।

পরিবারের বরাত দিয়ে ইলমার সহপাঠী মর্জিনা নাসরিন মুমু বলেন, খবর পেয়ে আমরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়েছিলাম। ইলমার শরীরের বিভিন্ন জায়গায় জখমের চিহ্ন দেখতে পেয়েছি। তাকে হত্যা করা হয়ে থাকতে পারে। ইলমার পরিবারের লোকজনও তেমনটি বলেছেন।

পরে রাত পৌনে ১১টার দিকে ইলমার খালু ইকবাল হোসেন বলেন, ইলমার বাবা বাদী হয়ে বনানী থানায় একটি হত্যা মামলা দায়ের করছেন। মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

বনানী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আলমগীর গাজী সারাবাংলাকে বলেন, মঙ্গলবার সন্ধ্যার দিকে খবর পেয়ে ইউনাইটেড হাসপাতাল থেকে ঢাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করি। মরদেহের গলাসহ শরীরের অনেক জায়গায় পুরাতন ও নতুন জখম রয়েছে। তার পরিবারের সদস্যরাও হত্যার অভিযোগ তুলেছেন। তারা হত্যা মামলার আবেদন করেছেন। বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

আলমগীর গাজী আরও বলেন, ইলমার মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। ইলমার স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় রাখা হয়েছে।

সারাবাংলা/এসএসআর/আরআইআর/টিআর

ইলমা চৌধুরী মেঘলা ঢাবি শিক্ষার্থী হত্যা মামলার আবেদন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর