Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ওবায়দুল কাদের শঙ্কামুক্ত, বিদেশে নেওয়ার প্রয়োজন নেই’

সিনিয়র করেসপন্ডেন্ট
১৫ ডিসেম্বর ২০২১ ১২:১১

ঢাকা: রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ভালো আছেন। তার শারীরিক অবস্থা শঙ্কামুক্ত। এই মুহূর্তে দেশের বাইরে তাকে নেওয়ার প্রয়োজন নেই। তবে পর্যবেক্ষণের জন্য তাকে হাসপাতালে দুই-তিন দিন থাকতে হতে পারে।

বুধবার (১৫ ডিসেম্বর) ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত ১০ সদস্যের মেডিকেল বোর্ডের প্রধান ও বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন। তিনি জানান, গতকালের (মঙ্গলবার) তুলনায় ওবায়দুল কাদের আজ বুধবার অনেক ভালো আছেন।

বিজ্ঞাপন

ডা. শারফুদ্দিন বলেন, ওবায়দুল কাদেরের ব্লাড প্রেশার এবং অক্সিজেন স্যাচুরেশন স্বাভাবিক মাত্রায় আছে। চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণের জন্য তাকে আরও দুই-তিন দিন হাসপাতালে থাকতে হতে পারে। তবে তার শারীরিক অবস্থা নিয়ে এখন শঙ্কা নেই।

আরও পড়ুন- রেগুলার চেকআপের জন্য হাসপাতালে ওবায়দুল কাদের

চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে দেশের বাইরে নেওয়ার কোনো প্রয়োজন নেই বলেও জানান ডা. শারফুদ্দিন। তিনি বলেন, সব ধরনের উন্নত চিকিৎসা বাংলাদেশই সম্ভব। তাই কারও চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার কোনো প্রয়োজন নেই।

এসময় বিএসএমএমইউ উপাচার্য জানান, সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

এর আগে, ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত ১০ সদস্যের মেডিকেল বোর্ড বুধবার সকালে বৈঠকে বসে। ওই বৈঠক শেষেই সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক শারফুদ্দিন।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বিএসএমএমইউতে ভর্তি করা হয় ওবায়দুল কাদেরকে। ওই সময় বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন জানান, হার্ট অ্যাটাকের পরে সুস্থ হয়ে উঠলেও ওবায়দুল কাদের নিয়মিতভাবে শারীরিক চেকআপের জন্য হাসপাতালে আসেন। আজকেও (মঙ্গলবার) তেমনই এসেছেন।

বিজ্ঞাপন

এর আগে, ২০১৯ সালের ৩ মার্চ গুরুতর অসুস্থ হয়ে বিএসএমএমইউয়ে ভর্তি হয়েছিলেন ওবায়দুল কাদের। পরে তাকে চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেওয়া হয়। সেখানে দুই মাসেরও বেশি সময় চিকিৎসাধীন ছিলেন তিনি।

সারাবাংলা/এনআর/টিআর

ওবায়দুল কাদের টপ নিউজ বিএসএমএমইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর