Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নওগাঁয় ফার্নিচারের কারখানায় আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ ডিসেম্বর ২০২১ ১৭:২৫

নওগাঁ: নওগাঁয় একটি ফার্নিচার তৈরির কারখানায় অগ্নিকাণ্ডে পুড়ে গেছে অর্ধ লাখ টাকার কাঠ ও বিভিন্ন আসবাব। শুক্রবার (১৭ ডিসেম্বর) দুপুরে শহরের কাঁঠালতলী এলাকায় বাদশা মিয়ার ফার্নিচার তৈরির কারখানায় এই আগুনের ঘটনা ঘটে।

কারখানায় কাঠ ও কাঠ জাতীয় বিভিন্ন আসবাব ও ক্যামিকেল ছিল। এছাড়া কাঠের তৈরি ফার্নিচার ও সরঞ্জামও মজুদ ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে বন্ধ ওই কারখানা ও গুদামে হঠাৎই ধোঁয়া উড়তে দেখা যায়। মুহূর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে পাশের দোকানগুলোতেও। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসে খবর দেয় স্থানীয়রা।

খবর পেয়ে নওগাঁ ও রাণীনগর উপজেলার ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

নওগাঁ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন ম্যানেজার শফিউল ইসলাম বলেন, ‘খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুনের তীব্রতা বেশি দেখি। এসময় রাণীনগর উপজেলা ফায়ার সার্ভিসকে খরব দেওয়া হয়। পরে মোট ৫টি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিট থেকে এই আগুনের ঘটনা ঘটেছে। তবে তদন্ত সাপেক্ষে ক্ষয়ক্ষতির পরিমান জানা যাবে।’

এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল, জেলা প্রশাসক মো. হারুন অর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম মামুন খান চিশতীসহ প্রশাসনের অন্য কর্মকর্তারা।

সারাবাংলা/এমও

আসবাব কারখানায় আগুন নওগাঁ ফার্নিচার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর