Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭১’র জন্য পাকিস্তানকে ক্ষমা চাইতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ ডিসেম্বর ২০২১ ২২:৪১

যশোর: ৭১’র জন্য পাকিস্তানকে আনুষ্ঠানিকভাবে ক্ষমতা চাওয়ার আহ্বান জানিয়েছেন জাকের পার্টির চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল।

শুক্রবার (১৭ ডিসেম্বর) বিকেলে যশোর উপশহর ঈদগা মাঠে খুলনা বিভাগীয় জাকের পাটির ইসলামী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

পাকিস্তান সরকারের উদ্দেশে মোস্তফা আমীর ফয়সল বলেন, আপনারা যদি কুরআন ও সুন্নাহ সত্যিকারভাবে মানেন, পাকিস্তানের যদি কল্যাণ চান, শান্তি চান, উপমহাদেশের শান্তি চান, তাহলে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের কাছে ক্ষমা চান। হয়তো ভবিষ্যতে কল্যাণকর হবে আপনাদের জন্য।

দেশবিরোধী গোষ্ঠীর উদ্দেশে তিনি বলেন, ‘দেশের বিরুদ্ধে আর চক্রান্ত করবেন না। অতীতে আপনারা দেশকে সন্ত্রাসী রাষ্ট্র হিসাবে দুনিয়ার সামনে তুলে ধরেতে চেয়েছিলেন। জাকের পার্টি তা প্রতিহত করেছে। আপনারা আর অস্তিত্বের সংকট তৈরি করবেন না। অস্তিত্ব রক্ষার সংগ্রামে ১৮ কোটি মানুষকে ঐক্যবদ্ধ করা হবে। জাকের পার্টি কখনোই তার দায়িত্ব থেকে পিছপা হবে না।’

মোস্তফা আমীর ফয়সল বলেন, ‘সারাদেশে ঘুরে ঘুরে জনসভা করবে জাকের পার্টি। দেশবাসীকে জাগ্রত করবে। আমরা আর রক্ত ঝরতে দেব না। ৩০ বছর যাবৎ আমরা নীতি-নৈতিকতার কথা বলে যাচ্ছি। আজ বিশিষ্টজনেরা আমাদের সেই নীতি নৈতিকতার কথার প্রতিধ্বনি করছেন। আমরাই প্রথম বলেছিলাম ধর্ম যার যার, রাষ্ট্র সবার। সকল ধর্ম মত ও পথের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থানের ভিত্তিতে ও সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ প্রতিষ্ঠায় মদিনা সনদের কথা আমরাই বলেছিলাম।’

তিনি বলেন, ‘আমরা কখনো আমাদের স্বার্থসিদ্ধির চেষ্টা করি নাই। আমরা চাই এদেশের মানুষ শান্তিতে থাকুক। অর্থনৈতিক মুক্তি আসুক। সমৃদ্ধ বাংলাদেশ বিকশিত হোক। আমরা অর্থনৈতিক ও সামগ্রিকভাবে উন্নত বাংলাদেশ চাই।

বিজ্ঞাপন

দেশবাসীর উদ্দেশে তিনি বলেন, ‘সবাইকে সতর্ক থাকতে হবে, ঐক্যবদ্ধ থাকতে হবে। কারণ, রাজনীতির আকাশে কালো মেঘের ঘনঘটা। অর্থনৈতিকভাবে বাংলাদেশকে কীভাবে পঙ্গু করা যায়, কীভাবে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা যায়, সেই ষড়যন্ত্র চলছে।’

জাকের পার্টি খুলনা বিভাগের সভাপতি হাজী মহিদুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন জাকের পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. সায়েম আমীর ফয়সল, ভারপ্রাপ্ত মহাসচিব শামীম হায়দার প্রমুখ।

সারাবাংলা/এজেড/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর