Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আ.লীগের বিজয় শোভাযাত্রা: প্রস্তুত অস্থায়ী মঞ্চ, জমায়েত শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ ডিসেম্বর ২০২১ ১৩:০৫

ঢাকা: মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে শনিবার (১৮ ডিসেম্বর) বেলা ২টায় সারাদেশে একযোগে বিজয় শোভাযাত্রা করবে আওয়ামী লীগ।

শোভাযাত্রায় অংশ নিতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে আসা শুরু করেছে। শনিবার বেলা সাড়ে ১২টা থেকেই ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনের সামনের গেটে উপস্থিত হতে শুরু করেন।

সোহরাওয়ার্দী উদ্যানের সংলগ্ন আইইবি’র গেটের সামনে দুইটি ট্রাকে অস্থায়ী মঞ্চ করা হয়েছে। যেখানে আওয়ামী লীগের নেতারা শোভাযাত্রা পূর্ব বক্তব্য রাখবেন। পরে উদ্বোধন ঘোষণার মধ্যে দিয়ে শোভাযাত্রাটি ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে গিয়ে শেষ হবে।

শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং সমন্বয়ক আমির হোসেন আমু।

সরেজমিনে দেখা যায়, নেতাকর্মীরা শোভাযাত্রাকে উৎসবমুখর এবং বর্ণাঢ্য করার লক্ষ্যে বাদ্য-বজনা, ব্যান্ড পার্টি এবং বিজয়ের রং লাল-সবুজের ফেস্টুন, ব্যানার নিয়ে মিছিল সহকারে সোহরাওয়ার্দী উদ্যানের বিভিন্ন স্থানে জড়ো হতে শুরু করেছে।

এদিকে, শোভাযাত্রা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে মৎস্য ভবন থেকে শাহবাগমুখী রাস্তায় যান চলাচল ইতোমধ্যে বন্ধ করে দিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

প্রসঙ্গত, শোভাযাত্রাটি সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ থেকে শুরু হবে। শাহবাগ, এলিফ্যান্ট রোড ও মিরপুর রোড হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ধানমন্ডি-৩২ নম্বরের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে গিয়ে শেষ হবে।

সারাবাংলা/এনআর/একেএম

আওয়ামী লীগ বিজয় শোভাযাত্রা


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর