Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাহাড় ধসের ঝুঁকি তৈরি করায় ১০ লাখ টাকা জরিমানা

স্পেশাল করেসপন্ডেন্ট
১৯ ডিসেম্বর ২০২১ ২০:৪৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর জাকির হোসেন সড়কের পাশে মাটি কেটে পাহাড় ধসের ঝুঁকি তৈরি করায় ‘এরাবিয়ান করপোরেশন’ নামে একটি প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর।

রোববার (১৯ ডিসেম্বর) পরিবেশ অধিদফতর, চট্টগ্রাম মহানগর কার্যালয়ে শুনানি শেষে পরিচালক মোহাম্মদ নুরুল্লাহ নুরী এ জরিমানার আদেশ দেন।

পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক মিয়া মাহমুদুল হক সারাবাংলাকে জানিয়েছেন, নগরীর খুলশী থানার জাকির হোসেন সড়কে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের কার্যালয়ের দক্ষিণে একটি পাহাড় থেকে প্রায় ২০ হাজার ঘনফুট মাটি কেটে ফেলা হয়েছে। এতে পাহাড় ধসের ঝুঁকি তৈরি হয়েছে। গত শুক্রবার পরিদর্শক মনির হোসেনের নেতৃত্বে পরিবেশ অধিদফতরের একটি টিম ঘটনাস্থলে গিয়ে বিষয়টি দেখতে পান। পাহাড় কাটায় জড়িত প্রতিষ্ঠান এরাবিয়ান করপোরেশনকে নোটিশ ইস্যু করা হয়।

রোববার প্রতিষ্ঠানটির প্রতিনিধির উপস্থিতিতে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে এরাবিয়ান করপোরেশনের মালিক হাজী মো. নুর ইসলাম এবং তার স্ত্রী আমেনা বেগমকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়। এর মধ্যে ৫ লাখ টাকা তাৎক্ষণিকভাবে আদায় করা হয়েছে এবং বাকি ৫ লাখ টাকা ২৪ ঘণ্টার মধ্যে পরিশোধের নির্দেশ দেওয়া হয়েছে।

সারাবাংলা/আরডি/এমও

জরিমানা পাহাড় ধস


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর