Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র সাময়িক বরখাস্ত

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ ডিসেম্বর ২০২১ ১৫:১৯

ঢাকা: জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শাহনেওয়াজ শাহানশাহকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার (২১ ডিসেম্বর) স্থানীয় সরকার বিভাগ থেকে তাকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহের বিরুদ্ধে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মেহের উল্লাহ যে অভিযোগ করেছেন, তা শিষ্টাচার বহির্ভূত, অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহার ও অপশাসনের সামিল এবং স্থানীয় সরকার (পৌরসভা) আইন মোতাবেক অপসারণযোগ্য অপরাধ।

বিজ্ঞাপন

স্থানীয় সরকার (পৌরসভা) আইনের প্রদত্ত ক্ষমতাবলে পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহকে সাময়িক বরখাস্ত করা হলো- উল্লেখ করা হয় ওই প্রজ্ঞাপনে।

এর আগে, সোমবার (২০ ডিসেম্বর) উপজেলা আওয়ামী লীগের সদস্যপদ থেকে তাকে বহিষ্কার করা হয় বহিষ্কারের পর জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ বাকী বিল্লাহ সংবাদমাধ্যমকে বলেন, ‘একজন জনপ্রতিনিধি প্রজাতন্ত্রের কর্মচারী বা কর্মকর্তাকে লাঞ্ছিত করতে পারেন না। কিন্তু দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শাহনেওয়াজ শাহানশাহর বিরুদ্ধে এমন অভিযোগ পাওয়া গেছে। এসব কর্মকাণ্ড জেলা আওয়ামী লীগ কখনো সমর্থন করে না। ফলে জরুরি সভা ডেকে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

উল্লেখ, বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দেওয়ানগঞ্জ সরকারি হাইস্কুল মাঠে উপজেলা প্রশাসন বিজয় দিবসের অনুষ্ঠানের আয়োজন করে। ওই অনুষ্ঠানের উপস্থাপকের দায়িত্ব পালন করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মেহের উল্লাহ।

ভোর থেকে ওই মাঠের শহিদ মিনারে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছিলেন। এ সময় দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শাহনেওয়াজ শ্রদ্ধা নিবেদন করতে যান। উপস্থাপক শ্রদ্ধা নিবেদনের জন্য মাইকে প্রশাসন ও বিভিন্ন সংগঠনের নাম ঘোষণা করছিলেন। পৌরসভার নাম ৫ নম্বরে ঘোষণা করায় মেয়র প্রকাশ্যে ওই শিক্ষা কর্মকর্তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন ও থাপ্পড় মারেন।

বিজ্ঞাপন

এ ঘটনায় বৃহস্পতিবার রাতেই মামলা করেন মেহের উল্লাহ।

সারাবাংলা/এজেড/এমও

দেওয়ানগঞ্জ পৌরসভা প্রজ্ঞাপন জারি মেয়র সাময়িক বরখাস্ত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর