Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মেজর জিয়া ও আকরাম যে দেশেই থাকুক, ধরে এনে সাজা দেওয়া হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ ডিসেম্বর ২০২১ ১৮:৩৯

মানিকগঞ্জ: বিজ্ঞান লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যায় জড়িত মেজর জিয়া ও আকরাম হোসেন দেশের বাইরে পালিয়ে আছেন বলে তথ্য রয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে। তারা যে দেশেই থাকুক না কেন, তাদের ধরে এনে রায় কার্যকর করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মন্ত্রী বলেন, বিজ্ঞান লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যার মূল পরিকল্পনাকারী পলাতক মেজর সৈয়দ জিয়াউল হক ও আকরাম হোসেন বাংলাদেশে নেই। তারা অন্য কোনো দেশে পালিয়ে  থাকতে পারে। আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের খুঁজছে। যত দ্রুতসম্ভব আসামিদের গ্রেফতার করে তাদের সাজা দেওয়া হবে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) বিকেল ৩টায় মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা পরিষদের সামনে মুক্তিযোদ্ধার ভাস্কর্য উদ্বোধন শেষে সাংবাদিককের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

আরও পড়ুন- মেজর জিয়া ও আকরামের তথ্য দিলে বড় অংকের পুরস্কার দেবে আমেরিকা

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, লেখক অভিজিৎ হত্যা মামলার রায়ে পাঁচ জনকে মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীন কারাদণ্ড দিয়েছেন আদালত। মেজর জিয়া চতুর লোক। আমাদের কাছে যতটুকু তথ্য আছে, মেজর জিয়া ও আকরাম হোসেন অন্য দেশে গা ঢাকা দিয়ে আছে। আমাদের চেষ্টা অব্যাহত আছে। যতদ্রুত সম্ভব তাদের ধরে এনে রায় কার্যকর করা হবে।

আসাদুজ্জামান খান কামাল আরও বলেন, অভিজিৎ হত্যার সুষ্ঠু তদন্ত হয়েছে। তদন্তে যাদের জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে, তারা আনসারউল্লাহ বাংলা টিমের সদস্য ছিল। এছাড়া ওই সময়ে দেশে জঙ্গিবাদের উত্থান হয়। আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিরলস চেষ্টায় তাদের সব কার্যক্রম ব্যর্থ হয়েছিল।

মানিকগঞ্জ জেলা পরিষদের অর্থায়নে ৩৪ লাখ ৯৬ হাজার টাকা ব্যায়ে ১০ ফুট উচ্চতার রণাঙ্গনে যুদ্ধরত মুক্তিযোদ্ধার ভাস্কর্য নির্মাণ করা হয়েছে।

অনুষ্ঠানে ঢাকা ২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমদ, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয়, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মুহাম্মদ গোলাম আজাদ খাঁন, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহীউদ্দীন, উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম এবং জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/টিআর

অভিজিৎ হত্যা মেজর জিয়া স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর