Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবশেষে আসপিয়ার হাতে নিয়োগপত্র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ ডিসেম্বর ২০২১ ১৫:৩৪

বরিশাল: অবশেষে বরিশাল জেলা পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পেলেন হিজলা উপজেলার আলোচিত কলেজছাত্রী আসপিয়া ইসলাম। শনিবার রাত ৮টার দিকে জেলা পুলিশ সুপারের সই করা নিয়োগপত্র আসপিয়ার হাতে তুলে দেন হিজলা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মিজান।

নিয়োগপত্রে আগামী ২৮ ডিসেম্বর সকাল ১০টার মধ্যে তাকে প্রয়োজনীয় ব্যবহার্য সামগ্রী নিয়ে জেলা পুলিশ লাইনে উপস্থিত থাকতে বলা হয়েছে। সেখান থেকে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে আনুষ্ঠানিকতা শেষে মহিলা টিআরসিদের ৬ মাসের প্রশিক্ষণের জন্য রংপুরে পাঠানো হবে বলে পুলিশ সূত্র জানিয়েছে।

বিজ্ঞাপন

এর আগে নিয়োগ পরীক্ষায় মেধা তালিকায় পঞ্চম হওয়ার পরও স্থায়ী ঠিকানা না থাকায় কলেজছাত্রী আসপিয়ার চাকরি হবে না বলে ডিসেম্বরের প্রথম সপ্তাহে জানিয়ে দিয়েছিল হিজলা থানা পুলিশ। এতে মাসনিকভাবে ভেঙে পড়েন পিতৃহীন আসপিয়া ও তার পরিবার। যোগ্যতাবলে চাকরি পেতে গত ৮ ডিসেম্বর বরিশাল জেলা পুলিশ লাইনে রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামানের কাছে গিয়েছিলেন আসপিয়া। ডিআইজি আসপিয়ার প্রতি সমবেদনা জানালেও তাকে চাকরি দেওয়ার বিষয়ে কোনো প্রতিশ্রুতি দিতে পারেননি। বিভিন্ন সংবাদমাধ্যমে এ সংক্রান্ত খবর প্রকাশিত হলে বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হয়। পরে প্রধানমন্ত্রীর কার্যালয় আসপিয়াকে জমিসহ ঘর এবং যোগ্যতা অনুযায়ী চাকরি দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

নির্দেশনা পেয়ে জেলা প্রশাসন তার জন্য হিজলায় খাস জমিতে দুই কক্ষবিশিষ্ট একটি সেমিপাকা ঘর নির্মাণের কাজ শুরু করেছে। ঘরটি নির্মাণের কাজ প্রায় শেষ পর্যায়ে। পুলিশে চাকুরি এবং একই সঙ্গে জমিসহ ঘর পেয়ে উচ্ছ্বসিত আসপিয়া ও তার পরিবারের সদস্যরা। প্রধানমন্ত্রীসহ দেশবাসীকে ধন্যবাদ জানিয়েছেন আসপিয়া ও তার মা ঝর্ণা বেগম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

আসপিয়া আসপিয়া ইসলাম

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর