Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভ্যাকসিন না নিলে শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়া যাবে না: শিক্ষামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ জানুয়ারি ২০২২ ২২:৪৩

ফাইল ছবি: ডা. দীপু মনি

গাজীপুর: শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, করোনা সংক্রমণের হার বাড়ছে। আমাদের দেশে সংক্রমণ হার কম থাকলেও সংক্রমণ এখন বাড়তির দিকে। বিশ্বব্যাপী অনেকগুলো দেশ, একবারে অনেক উন্নত দেশও করোনায় পর্যুদস্ত অবস্থা। আমাদের ঝুঁকি নেওয়ার কোনো সুযোগ নেই। আমরা ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করেছি এবং সেই ভ্যাকসিন দেওয়া চলছে। সেটিকে আরও বেগবান করতে হবে। সে জন্য সরকারও সিদ্ধান্ত গ্রহণ করেছে।

তিনি বলেন, ‘যেভাবে ভ্যাকসিন কর্মসূচি চলছে তাতে খুব শিগগিরই ১২ বছরের বেশি বয়সীদের ভ্যাকসিন দেওয়া হয়ে যাবে। যাদের এখনও (ভ্যাকসিন) দেওয়া হয়নি তাদের অনলাইনে ক্লাস চলতে থাকবে। তবে তাদের অনলাইন ও টেলিভিশনে ক্লাসে অংশগ্রহণের সুযোগ চলমান আছে। তারা সে সুবিধাগুলো নেবে। তারা যতদ্রুত পারে সবাই ভ্যাকসিন নিয়ে ক্লাসে চলে আসবে। আমরা সেটিই চাই।’

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) বিকেলে গাজীপুর মহানগরীর বাহাদুরপুরে রোভার স্কাউটস প্রশিক্ষণ কেন্দ্রে প্রতিভা অন্বেষণ ও আন্তঃইউনিট বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন শিক্ষামন্ত্রী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ রোভার স্কাউটস অঞ্চল এ অনুষ্ঠানের আয়োজন করে।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘এখন আমাদের শিক্ষক-শিক্ষার্থী অনেক সচেতন। এখন সংক্রমণ বাড়ছে, তাই আমাদের মধ্যে এ বিষয়ে আরও সচেতনতা বাড়াতে হবে। যদিও মাঝখানে আমরা একটু ঢিলেমি দিয়েছি। আমাদের ঝুঁকি নেওয়ার কোনো সুযোগ নেই। শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি আমাদের গুরুত্বের সঙ্গে ভাবতেই হবে। স্বাস্থ্য অধিদফতরসহ সংশ্লিষ্ট অফিস নিয়মিতভাবে এ বিষয়টি দেখাশোনা করছে।’

বিজ্ঞাপন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বাংলাদেশ রোভার স্কাউটস অঞ্চলের সভাপতি ড. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খান।

এতে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. গিয়াস উদ্দিন মিয়া, গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আতাউল্লাহ মন্ডল, রোভার স্কাউট অঞ্চলের সহ-সভাপতি ও মুজিবশতবর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর এমএ বারী, রোভার অঞ্চলের সম্পাদক একেএম সেলিম চৌধুরী, রোভার কামরুল হোসেন ও নাজনূর নাবিলা প্রমুখ।

সারাবাংলা/একে

করোনা কোভিড-১৯ টপ নিউজ দীপু মনি নভেল করোনাভাইরাস শিক্ষামন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর