Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাণিজ্যমেলায় গাজী গ্রুপ প্যাভিলিয়ন— ঘর সাজানোর সব পণ্যের সমাহার

রাজনীন ফারজানা, সিনিয়র নিউজরুম এডিটর
৬ জানুয়ারি ২০২২ ২৩:৫১

বাণিজ্যমেলায় গাজী গ্রুপের প্যাভিলিয়ন

বাণিজ্যমেলা ঘুরে এসে: রাজধানীর অদূরে পূর্বাচলে স্থায়ী এক্সিবিশন সেন্টারে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। আর এই মেলাতেই সুপরিসর প্যাভিলিয়নে শিল্প খাতসহ ঘর সাজানোর সব ধরনের পণ্যের সমাহার নিয়ে সবার দৃষ্টি আকর্ষণ করেছে গাজী গ্রুপ। দেশের অন্যতম বড় এই শিল্প গ্রুপের পণ্য তালিকায় এখন হোম অ্যাপ্লায়েন্সের প্রায় সব ধরনের পণ্যই রয়েছে। তার সঙ্গে রয়েছে শিশুদের নানা ধরনের রাইড ও খেলনাও।

বিজ্ঞাপন

বুধবার (৫ জানুয়ারি) পূর্বাচলে বাণিজ্যমেলা প্রাঙ্গণে গিয়েই চোখে পড়ল গাজী গ্রুপের প্যাভিলিয়ন। ৮ ও ৫ নম্বর প্যাভিলিয়নে গাজী ট্যাংক, গাজী টায়ার, গাজী পাম্প, গাজী সিংক, গাজী ফিটিংস, গাজী গ্যাস স্টোভস, গাজী ডোরসের পাশাপাশি গাজী টয়েজ আর গাজী ইন্টারন্যাশনালের বাহারি সব পণ্যের সমাহার দেখা গেল গাজী গ্রুপের প্যাভিলিয়নে। এর মধ্যে হোম অ্যাপ্লায়েন্স পণ্যগুলোর দিকেই ক্রেতাদের আগ্রহটা দেখা গেল বেশি।

বিজ্ঞাপন

গাজীর প্যাভিলিয়নে হোম অ্যাপ্লায়েন্সের এসব পণ্যের তালিকায় রয়েছে কিচেন স্টোভ, ওয়েট মেশিন, প্রেশার কুকার, অত্যাধুনিক গিজার, রাইস কুকার, প্রেশার কুকার, ব্লেন্ডার, ডোর, বিন থেকে শুরু করে দৈনন্দিন ব্যবহারের উপযোগী নানা ধরনের পণ্য। আর তা দেখতেই ভিড় জমাচ্ছেন ক্রেতা-দর্শনার্থীরা।

গাজী গ্রুপের প্যাভিলিয়নে রয়েছে বিভিন্ন ধরনের হোম অ্যাপ্লায়েন্স

মেলায় গাজীর পণ্যে কমপক্ষে ১০ শতাংশ ছাড় ক্রেতাদের জন্য তৈরি করেছে বাড়তি আকর্ষণ। গাজী ইন্টারন্যাশনালের ডিজিএম (অ্যাকাউন্টস) মঞ্জুরুল ইসলাম তালুকদার সারাবাংলাকে বলেন, বাণিজ্যমেলার ৫ ও ৮ নম্বর প্যাভিলিয়নে আমরা আছি। আমাদের কাছে সব ধরনের পণ্যই রয়েছে। বিশেষ করে গাজী ইন্টারন্যাশনালের পাম্প এবং গাজী হোম অ্যাপ্লায়েন্সের কিচেনহুড, রাইস কুকার, প্রেশার কুকার, ব্লেন্ডার, ইলেকট্রিক হিটার এখানে খুব কম দামে এবং খুব ভালো অফারে ক্রেতারা নিতে পারবেন।

গাজী ইন্টারন্যাশনালের ম্যানেজার (অ্যাডমিন) খালিদ রহিম সারাবাংলাকে বলেন, আমরা ক্রেতাদের জন্য সচরাচর যে পরিমাণ ডিসকাউন্ট দেই, এখানে তার চেয়েও বেশি ডিসকাউন্ট দিচ্ছি। আমরা সব পণ্যেই ১০ শতাংশ ডিসকাউন্ট দিচ্ছি। তবে কেউ যদি বেশি পরিমাণ পণ্য নিতে চান, তাদের জন্য আরও বিশেষ মূল্য দিচ্ছি আমরা।

শিশুদের জন্য বিভিন্ন ধরনের খেলনাও রয়েছে গাজীর প্যাভিলিয়নে

গাজীর প্যাভিলিয়নে বিশেষ আকর্ষণ হিসেবে রয়েছে গাজী টয়েজ। কেবল খেলনা আর রাইড বিক্রিই নয়, প্যাভিলিয়নে আসা শিশুরা সেগুলো দিয়ে খেলার সুযোগও পাচ্ছে। আর পছন্দের খেলনাটি কেনার সুযোগ তো আছেই। এ যেন মেলায় আসা শিশুদের জন্য এক বাড়তি পাওয়া।

গাজীর পণ্য নিয়ে আগ্রহের কমতি নেই ক্রেতাদের। প্যাভিলিয়নে উপস্থিত কর্মকর্তারা জানালেন, গাজীর পণ্য ব্যবহার করে ক্রেতারাও সন্তুষ্ট। মেলায় ঘুরতে আসা ক্রেতাদের কাছেও শোনা গেল গাজী গ্রুপের পণ্যের সুনাম।

বাণিজ্যমেলায় এসে গাজী প্যাভিলয়ন ঘুরে দেখছেন গাজী গ্রুপের কর্ণধার বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, সঙ্গে ছিলেন তার স্ত্রী তারাবো পৌরসভার মেয়র হাছিনা গাজী

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে মেলায় পরিবার এসেছিলেন তাহেরা সুলতানা। সারাবাংলাকে বললেন, গাজী গ্রুপের হোম অ্যাপ্লায়েন্সের কিছু পণ্য ব্যবহার করেছি। এগুলোর মান খুব ভালো। আরও অনেক পণ্যের কথা অন্যদের কাছে শুনেছি। মেলায় দেখতে এসেছি আর কী কী আছে। সুযোগ করে আরেকদিন এসে কিছু পণ্য কিনে নিয়ে যাব।

ঢাকার নাখালপাড়া এলাকা থেকে স্ত্রী-সন্তানকে নিয়ে মেলায় গিয়েছিলেন রাসেল আহমেদ। তার সঙ্গে কথা হলো গাজী প্যাভিলিয়নের স্টলে। বললেন, গাজী স্টোভসের অটো চুলা রয়েছে আমার বাসায়। একটি ব্লেন্ডারও ব্যবহার করছি অনেকদিন ধরে। এগুলো অনেক ভালো সার্ভিস দিচ্ছে। এখানে তো আরও অনেক পণ্যই দেখছি। এগুলোও নিশ্চয় ভালো হবে।

মেলার পঞ্চম দিন বাণিজ্যমেলা পরিদর্শন করেন গাজী গ্রুপ কর্ণধার, নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। এসময় সঙ্গে ছিলেন তার সহধর্মিনী তারাবো পৌরসভা চেয়ারম্যান হাসিনা গাজী। তারা গাজী গ্রুপের প্যাভিলিয়ন ঘুরে দেখেন এবং পণ্য সম্পর্কে খোঁজখবর নেন।

গাজীর রাইস কুকার, প্রেশার কুকারের মতো পণ্যগুলোর চাহিদা বেশি ক্রেতাদের কাছে

গাজী গ্রুপের কর্ণধার গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, সুদীর্ঘ কয়েক দশক ধরে গাজী গ্রুপ ক্রেতাদের জন্য মানসম্পন্ন পণ্য সরবরাহ করে সুনামের সঙ্গে ব্যবসা করে আসছে। আগারগাঁওয়ের বাণিজ্যমেলায় আমরা সবসময়ই স্টল দিয়েছি। এবার এখানেও আমরা স্টল দিয়েছি। আমাদের এখানে প্রায় সব ধরনের পণ্যই রয়েছে। এর মধ্যে বিশেষ করে ইন্ডাস্ট্রিয়াল প্রোডাক্ট যেগুলো রয়েছে, সেগুলোকে আমরা মেলার মাধ্যমে সবার কাছে প্রচার করতে চাই।

বস্ত্র ও পাটমন্ত্রীর স্ত্রী এবং তারাবো পৌরসভার মেয়র হাছিনা গাজী বলেন, আমাদের এখানে হোম অ্যাপ্লায়েন্সের যেসব পণ্য দেখলাম, এগুলোর সবগুলোর মানই যেকোনো বিদেশি পণ্যের চেয়ে কোনো অংশে কম নয়। এগুলো ব্যবহার করে আমাদের মেয়েরা আরও সহজে এবং কম সময়ে ঘরের কাজ করতে পারবে। তাতে তাদের সময় বাঁচবে। তারা অন্য সৃষ্টিশীল কাজে সময় বেশি ব্যয় করতে পারবে।

গাজী গ্রুপের প্যাভিলিয়নের কর্মীরা জানালেন, মেলায় এখনো ক্রেতা-দর্শনার্থীর পরিমাণ খুব বেশি নয়। তবে বাণিজ্যমেলার শুরুর দিকে ক্রেতা-দর্শনার্থী বেশি থাকেও না। তারপরও গাজী প্যাভিলিয়নে ক্রেতা-দর্শনার্থীদের উপস্থিতিতে তারা সন্তুষ্ট। আসছে সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার থেকে মেলা জমে উঠবে বলে আশা করছেন তারা।

সারাবাংলা/আরএফ/টিআর

গাজী গ্রুপ গাজী গ্রুপের প্যাভিলিয়ন গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা পূর্বাচলে বাণিজ্যমেলা বস্ত্র ও পাটমন্ত্রী বাণিজ্যমেলা বাণিজ্যমেলায় গাজী প্যাভিলিয়ন হাছিনা গাজী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর