Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশুর মৃত্যু: আমার বাংলাদেশ হাসপাতালের মালিক রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
৮ জানুয়ারি ২০২২ ১৮:১৭

ঢাকা: বিল পরিশোধ করতে না পারায় চিকিৎসাধীন জমজ দুই শিশুকে বের করে দেওয়ার পর ঢামেকে নেওয়ার পথে এক শিশুর মৃত্যুর মামলায় আমার বাংলাদেশ হাসপাতালের মালিক মোহাম্মদ গোলাম সারোয়ারের দুইদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

শনিবার (৮ জানুয়ারি) মামলাটির তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) সাইফুল ইসলাম এ আসামিকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শুভ্রা চক্রবর্তীর আদালত এই রিমান্ডের আদেশ দেন।

গত ৭ জানুয়ারি সকালে গোলাম সারোয়ারকে আটক করে র‌্যাব। ওইদিন সকালেই রাজধানীর মোহাম্মদপুর থানায় একটি মামলা দায়ের করেছেন জমজ দুই শিশুর মা আয়শা আক্তার।

দুই শিশুর মা আয়শা আক্তার অভিযোগ করে জানান, ঠান্ডাজনিত কারণে গত ৩১ ডিসেম্বর সোহরাওয়ার্দী হাসপাতালে তার জমজ দুই সন্তান আব্দুল্লাহ ও আহম্মেদকে ভর্তি করা হয়। গত সোহরাওয়ার্দী হাসপাতালে থেকে বলা হয়, শিশু দুটির চিকিৎসার জন্য এনআইসিইউ লাগবে। কিন্তু সোহরাওয়ার্দী হাসপাতালে কোনো এনআইসিইউ মেলেনি। পরে হাসপাতাল থেকে দুই শিশুকে সাভারের একটি হাসপাতালে নেওয়ার জন্য তারা অ্যাম্বুলেন্স নিতে চান। এ সময় সেখানকার এক অ্যাম্বুলেন্সচালক (দালাল) তাদের আমার বাংলাদেশ হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দেন। ওই অ্যাম্বুলেন্স চালক জানান, সেখানেও সরকারি হাসপাতালের মতো খরচ কম। ওই চালকের কথামতো শিশু দুটিকে আমার বাংলাদেশ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ ৬ দিনে দুইশিশুর চিকিৎসার বিল দেখায় ১ লাখ ২৬ হাজার টাকা। এরইমধ্যে কয়েক দফায় হাসপাতাল কর্তৃপক্ষকে শিশু দুটির পরিবার ৫০ হাজার ৫ শ’ টাকা পরিশোধ করেন।

শিশুটির মা বলেন, ‘আরও টাকা দেওয়ার জন্য হাসপাতাল থেকে চাপ দেওয়া হচ্ছিল। টাকা দিতে না পারায় তাদের সঙ্গে কথাকাটাকাটিও হয়। একপর্যায়ে  ‍দুই নবজাতককে হাসপাতাল থেকে বের করে দেওয়া হয়। এরপর শাহিন নামে এক যুবককে দিয়ে দুই শিশুসহ ঢামেক হাসপাতালে পাঠিয়ে দেয়। ঢামেকে পৌঁছানোর আগেই আমার এক ছেলে মারা যায়।’

সারাবাংলা/এআই/একে

আমার বাংলাদেশ হাসপাতাল শিশুর মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর