Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশুর মৃত্যু: আমার বাংলাদেশ হাসপাতালের মালিক কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট
১১ জানুয়ারি ২০২২ ১৮:৪১

র‌্যাবের হাতে গ্রেফতার আমার বাংলাদেশ হাসপাতালের মালিক গোলাম সারওয়ার

ঢাকা: বিল পরিশোধ করতে না পারায় চিকিৎসাধীন যমজ দুই শিশুকে বের করে দেওয়া শ্যামলীর আমার বাংলাদেশ হাসপাতালের মালিক মোহাম্মদ গোলাম সারোয়ারকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন  আদালত। ওই হাসপাতাল থেকে বের করে দেওয়ার পর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়ার পথে এক শিশু মারা যায়। এ ঘটনায় শিশুটির মা বাদী হয়ে মামলা দায়ের করেছিলেন।

মঙ্গলবার (১১ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারীর আদালত এই আদেশ দেন। জামিন শুনানির জন্য আগামীকাল বুধবার (১২ জানুয়ারি) দিন নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছে আদালত সূত্র।

এদিন দুই দিনের রিমান্ড শেষে গোলাম সারোয়ারকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার উপপরিদর্শক (নিরস্ত্র) সাইফুল ইসলাম। আসামির পক্ষে তার আইনজীবী বুধবার জামিন শুনানির জন্য রাখার আবেদন করেন।

আরও পড়ুন-

এর আগে, গত ৮ জানুয়ারি গোলাম সারোয়ারকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। আগের দিন ৭ জানুয়ারি গোলাম সারোয়ারকে আটক করে র‌্যাব। ওই দিন সকালেই রাজধানীর মোহাম্মদপুর থানায় যমজ শিশুদের মা আয়শা আক্তারের দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়।

দুই শিশুর মা আয়শা আক্তারের অভিযোগ, ঠান্ডাজনিত কারণে গত ৩১ ডিসেম্বর সোহরাওয়ার্দী হাসপাতালে আব্দুল্লাহ ও আহম্মেদকে ভর্তি করেন। পরে দালালদের খপ্পড়ে পড়ে শিশুদের নিয়ে তিনি আমার বাংলাদেশ হাসপাতালে ভর্তি করান। সেখানে হাসপাতাল কর্তৃপক্ষ ৬ দিনে দুই শিশুর চিকিৎসার বিল দেখায় ১ লাখ ২৬ হাজার টাকা। এর মধ্যে কয়েক দফায় ৫০ হাজার ৫শ টাকা দিয়ে বাকি টাকা পরিশোধের জন্য সময় চান তিনি। তবে টাকা না পেয়েছে তাদের হাসপাতাল থেকে বের করে দেওয়া হয়।

এ ঘটনার পর শিশু দুইটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক একটি শিশুকে মৃত ঘোষণা করেন।

সারাবাংলা/এআই/টিআর

আমার বাংলাদেশ হাসপাতাল শিশুর মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর