Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানিকগঞ্জে নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ জানুয়ারি ২০২২ ১৯:৫৫

মানিকগঞ্জ: জেলার হরিরামপুর উপজেলার গালা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান শফিক বিশ্বাসকে গ্রেফতার করেছে পুলিশ। নির্বাচনের আগে তার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতীকের প্রার্থীর নির্বাচনি ক্যাম্প পোড়ানোর অভিযোগ ছিল।

পুলিশ সূত্রে জানা গেছে, গালা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয় গত ৫ জানুয়ারি। নির্বাচনের আগে ২ জানুয়ারি রাতে আওয়ামী লীগের প্রার্থী রাজিবুল হাসানের নির্বাচনি ক্যাম্প ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এই ঘটনায় রাজিবুল হাসান বাদী হয়ে ৩ জানুয়ারি হরিরামপুর থানায় প্রতিপক্ষ গালা ইউনিয়নের চেয়ারম্যান শফিক বিশ্বাসসহ ৫০জন কে আসামি করে মামলা করেন। নির্বাচনের আগেই এই মামলায় তিন জনকে গ্রেফতার করা হয়েছিল।

বিজ্ঞাপন

হরিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ মিজানুর রহমান জানান, সুনির্দিষ্ট মামলার ভিত্তিতেই বুধবার (১২ জানুয়ারি) বিকেলে ঝিটকা বাজার থেকে ইউপি চেয়ারম্যান শফিককে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) তাকে আদালতে পাঠানো হবে।

গ্রেফতার জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক নবনির্বাচিত চেয়ারম্যান শফিক বিশ্বাসের পরিবারের অভিযোগ, নির্বাচনের আগে আওয়ামী লীগ প্রার্থী মিথ্যা এবং ষড়যন্ত্রমূলকভাবে শফিক বিশ্বাসসহ বেশ কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করে। কারণ ওরা জানতো শফিক বিশ্বাসের জনপ্রিয়তার কাছে আওয়ামী লীগ প্রার্থীর ভরাডুবি হবে। ৫ জানুয়ারির নির্বাচনে সেই ভরাডুবি হয়েছে নৌকা প্রার্থীর। শফিক বিশ্বাস টানা তৃতীয়বারের মতো গালা ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় আওয়ামী লীগ প্রার্থীসহ নেতাকর্মীদের মাথা নষ্ট হয়ে গেছে।

বিজ্ঞাপন

তারা আরও জানান, শফিক বিশ্বাস একজন রাজনৈতিক পরিবারের সন্তান। তার দাদা ছিলেন ব্রিটিশ মন্ত্রী। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স পাস করা শফিক বিশ্বাস এলাকায় বেশ জনপ্রিয়। হরিরামপুর উপজেলা ছাত্রদলের দীর্ঘদিন সভাপতি ছিলেন।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর