Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন এ মাসের শেষ সপ্তাহে

ঢাবি করেসপন্ডেন্ট
১৫ জানুয়ারি ২০২২ ০৮:০৭

ফাইল ছবি

ঢাবি: চলতি জানুয়ারি মাসের শেষ সপ্তাহেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হলগুলোতে সম্মেলন করতে সম্মত হয়েছে ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার শীর্ষ নেতারা। এর ফলে ঢাবির হল কমিটির পদপ্রত্যাশীদের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটতে যাচ্ছে।

শুক্রবার (১৪ জানুয়ারি) রাতে কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের শীর্ষ চার নেতার এক বৈঠক থেকে এ সিদ্ধান্ত এসেছে।

বৈঠক নিয়ে ওয়াকিবহাল ছাত্রলীগের একটি সূত্র সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছে। তবে হল সম্মেলনের সুনির্দিষ্ট দিন-তারিখ ওই সূত্রটি তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি। তবে অন্য একটি সূত্র জানিয়েছে, দুয়েকদিনের মধ্যেই এই বিষয়গুলো চূড়ান্ত করে আনুষ্ঠানিকভাবে জানানো হয়ে।

দিন-তারিখ না পেলেও এরই মধ্যে এ মাসেই হল কমিটির এ খবর চাউর হয়েছে ঢাবি ক্যাম্পাসে। বিভিন্ন হলে ছাত্রলীগের পদপ্রত্যাশীরা এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। এবারের এই সময়সীমার আর নড়চড় হবে না— এমনটিই প্রত্যাশা তাদের।

এর আগে, গত বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দিবাগত রাত বিশ্ববিদ্যালয়ের হল কমিটি নিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলতে রাজধানীর ইস্কাটন গার্ডেনে লেখক ভট্টাচার্য‌ের বাসার সামনে যান বিভিন্ন হলের শীর্ষ পদপ্রত্যাশী নেতারা। পরে ছাত্রলীগের শীর্ষ দুই নেতা তাদের নিয়ে টিএসসি যান। সেখানে এ বিষয়ে প্রায় ঘণ্টাদুয়েক আলোচনা হয়, যা এক পর্যায়ে তর্কবিতর্কে রূপ নেয়।

আরও পড়ুন: ঢাবির হল কমিটি নিয়ে ছাত্রলীগের শীর্ষ নেতাদের বৈঠক কাল

টিএসসিতেই ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য তাদের আশ্বাস দিয়ে বলেন, পরদিন (শুক্রবার, ১৪ জানুয়ারি) ঢাবি শাখা ছাত্রলীগের শীর্ষ দুই নেতা সনজিত চন্দ্র দাস ও সাদ্দাম হোসেনের সঙ্গে বৈঠক করবেন। ওই বৈঠক থেকেই এ মাসের মধ্যেই হল কমিটি করে দেওয়ার ব্যবস্থা নেবেন।

বিজ্ঞাপন

এর আগে, গত দুই মাসে হলগুলোর কমিটি গঠনের জন্য দুই দফায় হল সম্মেলনের তারিখ ঠিক করা হলেও শেষ পর্যন্ত তা আর হয়নি।

গত ডিসেম্বরে হল সম্মেলন হওয়ার কথা থাকলেও কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাদের একটি অংশ এবং আসন্ন হল কমিটিতে শীর্ষ পদপ্রার্থীদের একাংশ অভিযোগ করেন, কেন্দ্রীয় ছাত্রলীগের দুই শীর্ষ নেতা আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্যের অসহযোগিতার কারণে শেষ পর্যন্ত হয়নি হল সম্মেলন।

এদিকে, হল কমিটি নিয়ে জয়-লেখকের অসহযোগিতার অভিযোগটি আরও স্পষ্ট হয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের একটি মন্তব্যে। এক স্ট্যাটাসে তিনি মন্তব্য করেন, চলতি মাসে (জানুয়ারি) হল কমিটি না দিলে তিনি নিজেও আন্দোলনে নামবেন!

সারাবাংলা/আরআইআর/টিআর

টপ নিউজ ঢাকা বিশ্ববিদ্যালয় ঢাবি ছাত্রলীগ হল সম্মেলন

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর