Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা-ময়মনসিংহ গণপরিবহন ধর্মঘট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ জানুয়ারি ২০২২ ২০:৫২

ময়মনসিংহ: ঢাকা-ময়মনসিংহের রাস্তার গাজীপুরের শালনা থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত খানাখন্দ এবং চলাচলের অনুপযোগী হওয়ার কারণে তীব্র যানজটে পরিবহন মালিকরা ব্যাপক ক্ষতিগ্রস্থ হচ্ছেন। তার প্রতিবাদে রোববার (১৬ জানুয়ারি) থেকে ময়মনসিংহ থেকে ঢাকাগামী সড়ক পরিবহন অনির্দিষ্টকালের বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা মোটর মালিক সমিতি এবং চেম্বার অব কমার্স।

এর আগে, ২ জানুয়ারি ময়মনসিংহ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দিয়েছিলেন দুই সংগঠনের নেতৃবৃন্দ।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতির সভাপতি মো. মমতাজ উদ্দিন মন্তা, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি, এফবিসিসিআই সহসভাপতি ও দি ময়মনসিংহ চেম্বার অব কমার্সের সভাপতি মো. আমিনুল হক শামীম, দি ময়মনসিংহ চেম্বার অব কমার্সের সিনিয়র সহসভাপতি শংকর সাহা, জেলা মোটর মালিক সমিতির মহাসচিব মো. মাহবুবুর রহমান, সহ সভাপতি অধ্যাপক শ্যামল দত্ত, কোচ বিভাগের সম্পাদক সোমনাথ সাহা। সকলের মতামতে ধর্মঘটের সিদ্ধান্ত নেয়া হয়।

ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতি সভাপতি মমতাজ উদ্দিন মন্তা জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জয়দেবপুর-টঙ্গীর ১২ কিলোমিটার সড়ক জরুরি ভিত্তিতে মেরামত করে গাড়ি চলাচল উপযোগী না করায় আমাদের পরিবহন ব্যবসায় ধ্বস নেমেছে। তাই ১৬ জানুয়ারি থেকে বৃহত্তর ময়মনসিংহের (ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, নেত্রকোনা) যোগাযোগ ব্যবস্থা বন্ধ থাকবে। যতদিন রাস্তা সংস্কার না হবে, ততদিন পর্যন্ত এই পরিবহন ধর্মঘট বলবৎ থাকবে।

দ্য চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি শংকর সাহা বলেন, গাজীপুর-ঢাকার রাস্তার বেহাল অবস্থার কারণে আমদানি-রফতানিসহ বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের কাঁচামাল পরিবহনে ব্যাপক বাধা সৃষ্টি হচ্ছে। শিল্প প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষতি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিও রোধ করা যাচ্ছে না। তাই পরিবহন শিল্পসহ সকল ব্যবসায়ীমহলের স্বার্থ রক্ষার লক্ষ্যে ১৬ জানুয়ারি থেকে ধর্মঘট পালনে একাত্মতা ঘোষণা করছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর