Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনুজদের ওপর হামলার প্রতিবাদ শাবিপ্রবির সাবেক শিক্ষার্থীদের

ঢাবি করেসপন্ডেন্ট
১৭ জানুয়ারি ২০২২ ২০:৫৪

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) মানববন্ধন করেছেন শাবিপ্রবির সাবেক শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে হামলার বিচারের দাবি জানান তারা।

সোমবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে অনুষ্ঠিত মানবন্ধন থেকে শাবিপ্রবি ভিসি ও পুরো প্রক্টরিয়াল বডির পদত্যাগসহ পুলিশি হামলার বিচারের দাবি জানান। এছাড়া হামলায় আহত শিক্ষার্থীদের চিকিৎসার ভার বহন এবং তাদের ভবিষ্যত নিরাপত্তার দাবি জানান বিশ্ববিদ্যালয়টির সাবেক শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

হামলার ঘটনাকে জঘন্য আখ্যা দিয়ে বিশ্ববিদ্যালয়টির পদার্থবিজ্ঞান বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তানভীর আকন্দ বলেন, এ ধরনের জঘন্য ঘটনা বাংলাদেশের ইতিহাসে কোনো বিশ্ববিদ্যালয়ে ঘটেছে কি না, সন্দেহ আছে। সর্বোপরি আমরা শিক্ষার্থীবান্ধব শাবিপ্রবি চাই। আমাদের দাবি— দেশের সব বিশ্ববিদ্যালয়ের প্রশাসন যেন শিক্ষার্থীবান্ধব হয়।

নিজেদের দাবি তুলে ধরে তিনি বলেন, আমাদের সবার দাবি— বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রক্টোরিয়াল বডিকে পদত্যাগ করতে হবে। আক্রমণে আহত শিক্ষার্থীদের চিকিৎসা খরচ বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বহন করতে হবে এবং এই ঘটনার সুরাহা করতে হবে। পরবর্তী সময়ে আমাদের ছোট ভাইবোনেরা যেন এই ঘটনার জের ধরে কোনো হ্যারাসমেন্টের শিকার না হয়, সেটি নিশ্চিত করতে হবে।

মানববন্ধন শেষে রাজু ভাস্কর্য থেকে কেন্দ্রীয় শহিদ মিনার পর্যন্ত মশাল মিছিল করেন শাবিপ্রবির সাবেক এই শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

সারাবাংলা/আরআইআর/টিআর

টপ নিউজ ঢাবিতে মানববন্ধন শাবিপ্রবি শাবিপ্রবি আন্দোলন সাবেক শাবিপ্রবি শিক্ষার্থী

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর