Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মধ্য পথে বিমান চালাতে পাকিস্তানের পাইলটের অস্বীকৃতি

আন্তর্জাতিক ডেস্ক
১৭ জানুয়ারি ২০২২ ২২:০৫

ছবি: দ্য এক্সপ্রেস ট্রিবিউন

পাকিস্তানগামী একটি বিমান মধ্য পথে পৌঁছানোর পর তা চালাতে অস্বীকৃতি জানায় পাইলট। দায়িত্বের সময় শেষ হওয়ায় বিমানটি চালাতে অস্বীকার করেন তিনি। এতে করে বিমানের যাত্রীরা ক্ষুদ্ধ হন। পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) বিমানটি গত রোববার সৌদি আরবের রিয়াদ থেকে ইসলামাবাদের উদ্দেশে যাচ্ছিল। পথে বিশেষ কারণে দাম্মামে যাত্রা বিরতির করলে এ ঘটনা ঘটে। খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউন।

বিজ্ঞাপন

এ ঘটনায় পিআইএ জানিয়েছে, পিকে- ৯৭৫৪ (PK-9754)বিমানটি রিয়াদ থেকে ইসলামাবাদের উদ্দেশে ছেড়ে যায়। কিন্তু খারাপ আবহাওয়ার কারণে বিমানটি দাম্মামে অবতরণ করে। পরে কাজের নির্ধারিত সময় শেষ হয়ে গিয়েছে জানিয়েছে ফ্লাইটির ক্যাপ্টেন বিমানটি ইসলামাবাদের উদ্দেশে উড্ডয়ন করতে অস্বীকার করেন।

এ ঘটনায় যাত্রীরা বিরক্ত হয়ে প্রতিবাদে বিমান থেকে নামতে অস্বীকৃতি জানায়। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিমানবন্দরের নিরাপত্তা বাহিনীকে ডাকা হয়।

এ বিষয়ে পিআইএ মুখপাত্র জানান, বিমানের নিরাপত্তার জন্য বিমান চালানোর আগে পাইলটদের যথাযথ বিশ্রাম নেওয়া প্রয়োজন। তাই এ বিষয়ে বিকল্প ব্যবস্থা করা হয়েছিল। পরে গত রোববার রাত ১১টায় যাত্রীরা ইসলামাবাদে নামেন।

প্রসঙ্গত, গত বছরের নভেম্বরে সৌদি আরবের জন্য তাদের ফ্লাইট কার্যক্রম সম্প্রসারণ করার কথা জানিয়েছিল পাকিস্তানের রাষ্ট্রীয় বিমান সংস্থা পিআইএ। ইসলামাবাদ, করাচি, লাহোর, মুলতান এবং পেশোয়ারসহ দেশটির বিভিন্ন শহর থেকে ছেড়ে যাবে পিআইএ ফ্লাইটগুলো।

সারাবাংলা/এনএস

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর