Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিকে’র অর্থ আত্মসাৎ: বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ জানুয়ারি ২০২২ ১৮:০৩

ঢাকা: এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদার (পি কে হালদার) কেলেঙ্কারিতে বাংলাদেশ ব্যাংকের চার কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৯ জানুয়ারি) দুদকের প্রধান কার্যালয় থেকে কমিশনের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধানের সই করা পৃথক নোটিশে তাদের ২৪ জানুয়ারি দুদকের হাজির হওয়ার জন্য তলব করা হয় বলে জানা গেছে।

যাদের তলব করা হয়েছে তারা হলেন- বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের আর্থিক প্রতিষ্ঠান পরিদর্শন বিভাগের যুগ্ম পরিচালক মোহাম্মদ ফেরদৌস কবির, এ.বি.এম মোবারক হোসেন, উপপরিচালক মো. হামিদুল আলম ও সহকারী পরিচালক মো. কাদের আলী।

দুদক সূত্রে জানা যায়, পিকে হালদারের বিরুদ্ধে প্রায় তিন হাজার ৬০০ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ রয়েছে। দুদক ইতোমধ্যে ৮৩ ব্যক্তির প্রায় তিন হাজার কোটি টাকার সম্পদ আদালতের মাধ্যমে ফ্রিজ করেছে। এছাড়া পিকে হালদার ঘটনায় ১৫টি মামলাও দায়ের করা হয়েছে। আর গত বছরের ৮ জানুয়ারি পি কে হালদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে ইন্টারপোলের মাধ্যমে রেড অ্যালার্ট জারি করা হয়। তার কেলেঙ্কারিতে এখন পর্যন্ত গ্রেফতার হয়েছেন ১১ জন।

সারাবাংলা/এসজে/পিটিএম

পিকে হালদার কাণ্ড বাংলাদেশ ব্যাংক


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর