Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাটকা ধরার দায়ে ৭৮ জেলে আটক, ৪০ মণ জাটকা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ জানুয়ারি ২০২২ ১৭:৫৬

ভোলা: ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরার অপরাধে পাঁচ উপজেলায় ৭৮ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। এ সময় এদের কাছ থেকে ৪০ মণ জাটকা, ৬১টি বেহুন্দি জাল, ৩০ হাজার মিটার কারেন্ট জাল ও একটি পাই জাল জব্দ করা হয়।

আটককৃতদের মধ্যে চরফ্যাশন উপজেলায় ৩১ জন, দৌলতখানে ৩২ জন, লালমোহনে ৮ জন, সদর উপজেলায় ৬ জন ও বোরহানউদ্দিনে ১ জন রয়েছেন।

বুধবার (১৯ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত ভোলার মেঘনা-তেঁতুলিয়া নদী ও বিভিন্ন মাছঘাটে বিশেষ কম্বিং অপারেশন এবং জাটকা অভিযানে এদের আটক করা হয়।

ভোলা মৎস্য বিভাগ সূত্রে জানা গেছে, জাটকা সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে ভোলার মেঘনা-তেঁতুলিয়া নদীতে গত কয়েকদিন ধরেই জেলা ও উপজেলা প্রশাসনের সমন্বয়ে বিশেষ কম্বিং অপারেশন পরিচালিত হয়ে আসছে। এর পরিপ্রেক্ষিতে বুধবার সকাল থেকে ভোলার পাঁচটি উপজেলার নদী ও মাছঘাটগুলোতে অভিযান পরিচালিত হয়। অভিযানে মোট ৭৮ জন জেলেকে জাটকা ধরার অপরাধে আটক করা হয়।

পরে আটককৃতদের মধ্যে দুই আড়ৎদারকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঁচ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত জাটকা স্থানীয় এতিম খানায় বিতরণ এবং অবৈধ জাল আগুনে পুড়ে ধ্বংস করা হয়েছে। আটককৃত বাকি জেলেদের ব্যাপারে আইনি প্রক্রিয়া চলছে।

ভোলা জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘ইলিশের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে জাটকা সংরক্ষণে বিশেষ কম্বিং অপারেশনের পাশাপাশি জাটকা অভিযান অব্যাহত রয়েছে।’

সারাবাংলা/একে

জাটকা জেলে আটক ভোলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর