Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাবিপ্রবির ভিসি না সরালে সরকার পতন— হুঁশিয়ারি ছাত্রদলের

ঢাবি করেসপন্ডেন্ট
২০ জানুয়ারি ২০২২ ১৯:০২

ঢাকা: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে না সরালে সরকার পতনের দাবিতে আন্দোলন শুরুর ঘোষণা দিয়েছেন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন।

তিনি বলেন, শাহজালাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের যৌক্তিক দাবির আন্দোলনে ছাত্রলীগ ও পুলিশ হামলা করেছে। তাদের ওপর নির্বিচারে গুলি চলেছে। অনেকের বিরুদ্ধে মামলা হয়েছে। অবিলম্বে মামলা প্রত্যাহার এবং উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিনকে পদত্যাগ করতে হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে জাতীয়তাবাদী ছাত্রদলের এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

ছাত্রদল সভাপতি খোকন বলেন, কেবল শিক্ষার্থীই নয়, ঢাবিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও বর্তমান অবৈধ সরকারের হাতে নির্যাতন-নিপীড়নের শিকার হচ্ছেন। এসময় তিনি ঢাবি অধ্যাপক তাজমেরী ইসলামের নামে মিথ্যা মামলা দিয়ে তাকে কারাগারে পাঠানোর প্রতিবাদ জানান।

সমাবেশে অন্যান্যদের মধ্যে সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাবি শাখার আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমানউল্লাহ আমানসহ বিভিন্ন ইউনিটের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরআইআর/একেএম

ছাত্রদল টপ নিউজ শাবিপ্রবি শাবিপ্রবি আন্দোলন শাবিপ্রবির ভিসি সরকার পতন

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর