Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবি সমাজবিজ্ঞান বিভাগে প্রভাষক নিয়োগ কার্যক্রম স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ জানুয়ারি ২০২২ ২১:০৭

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজবিজ্ঞান বিভাগে প্রভাষক নিয়োগ সংক্রান্ত কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) নিয়োগপ্রত্যাশী এক প্রার্থীর আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মনজিল মোরসেদ এবং আইনজীবী রিপন বাড়ৈ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষে ছিলেন আইনজীবী আহমেদ ইশতিয়াক।

আদেশের পরে আইনজীবী মনজিল মোরসেদ জানান, ২০১৮ সালে সমাজবিজ্ঞান বিভাগে তিনটি প্রভাষক পদের জন্যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে ঢাবি। ওই সময় এস এম ফাইজুল হক ইশান নামে এক প্রার্থীও অন্যদের মতো আবেদন করেন। সব প্রক্রিয়া শেষে নিয়োগ বোর্ড তাকেসহ মোট তিন জনকে নিয়োগের সুপারিশ করে। নিয়োগ বোর্ডে সুপারিশের পরও তাকে সম্পূর্ণ বেআইনিভাবে নিয়োগ না দেওয়ার পরিপ্রেক্ষিতে তিনি ২০১৮ সালে রিট করেন। ওই রিটে হাইকোর্ট আবেদনকারীকে কেন নিয়োগ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন। এখন এ রুলটি বিচারাধীন।

মনজিল মোরসেদ আরও জানান, রিট মামলাটি বিচারাধীন থাকা অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সমাজবিজ্ঞান বিভাগের একটি প্রভাষক পদে নিয়োগের জন্য গত ২৬ ডিসেম্বর দৈনিক প্রথম আলো পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। এ নিয়োগ বিজ্ঞপ্তির সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক নিয়োগের অংশের কার্যক্রম স্থগিত করার জন্য রিটকারী ইশান ১১ জানুয়ারি আবেদন করেন।

সেই আবেদনের শুনানি শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক পদে নিয়োগ সংক্রান্ত সব কার্যক্রম স্থগিতের নির্দেশ দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/টিআর

টপ নিউজ ঢাবি সমাজবিজ্ঞান বিভাগ নিয়োগ স্থগিত সমাজবিজ্ঞান বিভাগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর