Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আমেরিকায় বৃষ্টি হলে বিএনপি দেশে ছাতা তুলতে দেরি করে না’

স্পেশাল করেসপন্ডেট
২৭ জানুয়ারি ২০২২ ২০:৩৬

ঢাকা: জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, বিএনপি নেতাদের মুখে মানবাধিকারের কথা মানায় না। আগে সোভিয়েত ইউনিয়নে বৃষ্টি হলে এ দেশের কমিউনিস্টরা ছাতা ধরতেন। এখন আমেরিকায় বৃষ্টি হলে বিএনপি দেশে ছাতা তুলতে দেরি করতে রাজি নয়।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

হুইপ স্বপন বলেন, আইনশৃঙ্খলা রক্ষায় র‌্যাব একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান। তার বিরুদ্ধে ষড়যন্ত্র করতে লজ্জা হওয়া উচিত। বিএনপি আজ পরাজিত বিদেশি শক্তিকে আহ্বান জানাচ্ছে বাংলাদেশের বিরুদ্ধে অবস্থান নেওয়ার জন্য। বাংলাদেশের মানুষ জীবন দিয়ে এ দেশকে স্বাধীন করেছেন। কোনো পরাজিত শক্তির ষড়যন্ত্র এ দেশের মানুষ মেনে নেবে না।

তিনি বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম নিজে আমেরিকায় চিঠি লিখেছেন। তিনি লিখতেই পারেন কারণ স্বাধীনতা যুদ্ধের সময় তার পিতার ভূমিকা সকলেরই জানা।

তিনি আরও বলেন, শেখ হাসিনার সরকার দেশের মানুষের ভাতের চাহিদা পূরণ করেছে। এখন পুষ্টি ও আমিষের চাহিদা মেটানোর চেষ্টা চলছে।

বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, র‌্যাব নিয়ে কথা বলেন, গুম, ক্রসফায়ার নিয়ে কথা বলেন। তারা আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মেরেছে। আপনাদের নেতার (জিয়াউর রহমান) শাসনামলে সেনাবাহিনীতে ১৯ বার ক্যু হয়েছে। হাজার হাজার আর্মি অফিসার খুন হয়েছে। আপনাদের মুখে মানবাধিকারের কথা শোভা পায় না।

সারাবাংলা/এএইচএইচ/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর