Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এসিড মারার হুমকি দিয়ে ধর্ষণ, দণ্ডিত ব্যক্তি গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ জানুয়ারি ২০২২ ২০:৪০

চট্টগ্রাম ব্যুরো: এসিড মেরে ঝলসে দেওয়ার ভয় দেখিয়ে শিশুকে ধর্ষণের অপরাধে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)।

বুধবার (২৬ জানুয়ারি) রাতে চট্টগ্রাম নগরীর পাহাড়তলী রেলওয়ে কলোনি এলাকা থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন র‌্যাব-৭-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ।

গ্রেফতার উত্তম তালুকদার চট্টগ্রামের রাউজান উপজেলার জামুয়াইন এলাকার রণজিৎ তালুকদারের ছেলে।

র‌্যাব কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ জানিয়েছেন, আক্রান্ত শিশুটির বয়স ছিল ১০ বছর। উত্তম তাদের নিকটাত্মীয়। পরিবারের সদস্যদের হত্যা ও বড় বোনের সংসার ভেঙে দেওয়া এবং এসিডে মুখ ঝলসে দেওয়ার হুমকি দিয়ে উত্তম বিভিন্ন সময়ে শিশুটিকে ধর্ষণ করে। সবশেষ ২০১৬ সালের ২৬ সেপ্টেম্বর ধর্ষণের পর শিশুটি ভয়ে খাওয়া-দাওয়া বন্ধ করে দেয়। বিষয়টি জানতে পেয়ে ওই শিশুর ভাই রাউজান থানায় উত্তমকে আসামি করে মামলা করেন।

২০১৮ সালে মামলার রায়ে দ্রুত বিচার ট্রাইব্যুনাল উত্তমকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেন। তবে ঘটনার পর থেকে পলাতক ছিল উত্তম।

র‌্যাবের চট্টগ্রাম জোনের হাটহাজারী ক্যাম্প কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান সারাবাংলাকে জানান, নিকটাত্মীয় হওয়ায় উত্তম প্রায়ই শিশুটির বাড়িতে আসা-যাওয়া করত। এ কারণে তার অপকর্মের বিষয়ে শিশুটির পরিবারের সদস্যরা কিছু বুঝতে পারেননি।

সারাবাংলা/আরডি/টিআর

দণ্ডিত ব্যক্তি গ্রেফতার ধর্ষণের দায়ে দণ্ডপ্রাপ্ত


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর