Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুড়িগ্রামে তাপমাত্রা নেমেছে ৬.১ ডিগ্রিতে

সারাবাংলা ডেস্ক
২৮ জানুয়ারি ২০২২ ১৪:০৭

ফাইল ছবি

মধ্যমাঘে এসে সারাদেশে হাড় কাঁপানো শীত পড়তে শুরু করেছে। তাপমাত্রা পারদ ৬.১ ডিগ্রি সেলসিয়াসে নেমেছে কুড়িগ্রামের রাজারহাটে। সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজার ২৬ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল নয়টায় আবহাওয়া অধিদফতরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়।

দেশের ওপর দিয়ে চলমান মাঝারী শৈতপ্রবাহ অব্যাহত থাকতে পারে ও বিস্তার লাভ করতে পারে জানিয়ে পূর্বাভাসে বলা হয়, গোপালগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, মৌলভীবাজার, যশোর ও কুষ্টিয়া জেলাসহ এবং রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে এবং বিস্তার লাভ করতে পারে।

আরও পড়ুন- তাপমাত্রা কমবে ২-৪ ডিগ্রি, মধ্যমাঘে হাড় কাঁপানো শীতের পূর্বাভাস

পূর্বাভাসে বলা হয়, সারাদেশে রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আবহাওয়া অফিস বলছে, উপ-মহাদেশীয় বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে এবং এর বর্ধিতাংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং এছাড়া দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

সারাবাংলা/এএম

শৈত্যপ্রবাহ সর্বনিম্ন তাপমাত্রা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর