Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশের সর্বনিম্ন তাপমাত্রা আজ কুড়িগ্রামে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ জানুয়ারি ২০২২ ১৮:৪৯

কুড়িগ্রাম: রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ অফিসে শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করেছে ৬.১ ডিগ্রি সেলসিয়াস। বিষয়টি নিশ্চিত করেছেন আবহাওয়া পর্যবেক্ষক আনিছুর রহমান। আর এটিই আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

কৃষি আবহাওয়া পর্যবেক্ষক আনিছুর রহমান জানান, আরও দু’একদিন তাপমাত্রা নিম্নগামী থাকতে পারে।

এদিকে তাপমাত্রা নিম্নগামী থাকায় চরম দুর্ভোগে পড়েছেন জেলার মানুষজন। বোরো ধানের চারা রোপণের ভরা মৌসুম চলায় সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন কৃষি শ্রমিকরা। কনকনে ঠাণ্ডা উপেক্ষা করে মাঠে কাজ করছেন তারা।

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার উমরমজিদ ইউনিয়নের বালাকান্দি গ্রামের কৃষি শ্রমিক আমজাদ হোসেন জানান, এ সময়টা বোরো চারা রোপণের সময়। সবকিছু স্বাভাবিক ছিল কিন্তু বৃহস্পতিবার দিবাগত রাত থেকে ঠাণ্ডার মাত্রা একেবারেই বেড়ে গেছে। এদিকে চারা রোপণের জন্য তৈরি করা জমিতে চারা লাগনো জরুরি। এজন্য খুব কষ্ট করে কাজ করতে হচ্ছে। বেশি সময় পানিতে থাকা যাচ্ছে না।

কুড়িগ্রাম শহরের রিকশা চালক মোসলেম উদ্দিন জানান, এ বছরের সবচেয়ে বেশি ঠাণ্ডা পড়েছে। হাত-পা পর্যন্ত বের করা যাচ্ছে না। দিনের বেলা কোনরকমে চলাফেরা করা গেলেও সন্ধ্যা নামার আগেই বেড়ে যাচ্ছে ঠাণ্ডার মাত্রা। দিনে টুকিটাকি ভাড়া মিললেও সন্ধ্যা নামার আগেই আর ভাড়া মিলছে না। এ অবস্থা যে কতদিন চলে।

কুড়িগ্রামের জেলা প্রশাসক অফিস সূত্র জানায়, জেলার ৯ উপজেলায় সরকারি-বেসরকারি ভাবে প্রায় ৮০ হাজার কম্বলসহ অন্য শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

সারাবাংলা/এমও

কুড়িগ্রাম রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ অফিস সর্বনিম্ন তাপমাত্রা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর