Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতিসংঘের অধীনে নির্বাচন করার দাবি বিজেপি’র

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ জানুয়ারি ২০২২ ১২:২২

ঢাকা: বাংলাদেশের জনতা পার্টি (বিজেপি) আগামী দশম জাতীয় সংসদ নির্বাচন জাতিসংঘের নিয়ন্ত্রণে পরিচালনা করার দাবি করেছেন। একইসঙ্গে দলটির নেতৃবৃন্দ জাতিসংঘের নিয়ন্ত্রণে নিবন্ধিত রাজনৈতিক দলের বর্জন ও অনেক অনিবন্ধিত রাজনৈতিক দলের পাঁচজন ও সুশীল সমাজের পাঁচজনকে নিয়ে একটি নির্বাচনকালীন জাতীয় সরকার গঠন করার দাবি জানান।

এই সরকারের মেয়াদ হবে তিন মাস। এই তিন মাসের মধ্যে নির্বাচনকালীন জাতীয় সরকার একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দেবে। বর্তমান সরকার অবশ্যই সরকারের মেয়াদ শেষ হবার পূর্বে তারা বর্তমান পার্লামেন্ট ভেঙে দেবে। বিশ্বের সব দেশের জাতির কাছে জাতিসংঘ হচ্ছে মধ্যস্থতাকারী একটি প্রতিষ্ঠান।

জনতা পার্টি পক্ষ থেকে এ পদক্ষেপ নেওয়ার জন্য জাতিসংঘের মহাসচিব এর কাছে আহ্বান জানান। প্রয়োজনে দলটির পক্ষ থেকে জাতিসংঘের মহাসচিব এর কাছে শিগগিরই একটি লিখিত আহ্বান করবে বলে জানান দলটির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মিঠুন চৌধুরী।

শনিবার (২৯ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে মানিক মিয়া হলে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন। মানবতা, সুশাসন, গণতন্ত্র অসম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে বাংলাদেশ বর্তমান রাজনীতি ও আগামী জাতীয় সংসদ নির্বাচনে এই নতুন ফরমুলা বিষয় নিয়ে দলটি সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মিঠুন চৌধুরী। উপস্থিত ছিলেন দলটির মহাসচিব রাজেন্দ্রনাথ, মহাসচিব সাইফুল ইসলাম কনিকা বড়াল প্রমুখ।

সংবাদ সম্মেলনে জাতীয় সংসদে সদ্য পাস হওয়া নির্বাচন কমিশন আইন প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মিঠুন চৌধুরী বলেন, ‘মাথা ঠিক থাকলে ডালপালা ঠিক থাকে। আগেই মাথা ঠিক করতে হবে এজন্যই আমরা জাতিসংঘে মহাসচিব এর কাছে আহ্বান জানিয়েছি।’

লিখিত বক্তব্যে দলটি ৩০০ আসনে প্রার্থী দেওয়ার ঘোষণা দেন। এই দলটির কোনো নির্বাচনের জোটে যাবে না এককভাবে নির্বাচন করবে। এজন্য নির্বাচনকে সামনে রেখে ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে সারাদেশে গণসংযোগ শুরু করবে।

সারাবাংলা/এএইচএইচ/একে

জাতীয় প্রেস ক্লাব বিজেপি


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর