Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিশালে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সম্পাদক কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩০ জানুয়ারি ২০২২ ২১:৪৫

বরিশাল: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বরিশাল প্রেস ক্লাবের দফতর সম্পাদক এম লোকমান হোসাঈনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রোববার (৩০ জানুয়ারি) দুপুরে বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক গোলাম ফারুক তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বরিশাল প্রেস ক্লাবের পাঠাগার সম্পাদক খান রুবেল এ তথ্য জানিয়েছেন। লোকমান হোসাঈন বরিশাল আঞ্চলিক দৈনিক আজকের সময়ের বার্তা পত্রিকার প্রকাশক ও সম্পাদক।

আদালত সূত্রে জানা গেছে, বাকেরগঞ্জ উপজেলার এক মুক্তিযোদ্ধাকে নিয়ে তার সম্পাদিত ‘নিউজ৭বিডি ডটটিভি’ নামে একটি পোর্টালে সংবাদ প্রকাশ করেন এম লোকমান হোসাঈন। এতে মানহানি হয়েছে উল্লেখ করে সোহেল মাহমুদ ২০২০ সালের ২৭ আগস্ট ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করেন।

বিচারক অভিযোগটি আমলে নিয়ে বাকেরগঞ্জ থানা পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন। অভিযোগ তদন্ত করে বাকেরগঞ্জ থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. নাছির উদ্দিন হাওলাদার বরিশাল সাইবার ট্রাইব্যুনালে প্রতিবেদন জমা দেন। ওই মামলায় শুনানির জন্য রোববার দিন নির্ধারণ করা ছিল। এদিন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন লোকমান হোসাঈন। আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান আদালত।

এদিকে, বরিশাল প্রেস ক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেনসহ অন্যান্য নেতারা সাংবাদিক লোকমান হোসেনের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

সারাবাংলা/টিআর

এম লোকমান হোসাঈন দৈনিক আজকের সময়

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর