Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাঁপাইনবাবগঞ্জে পৌর মেয়রসহ ২৬ জন কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ ফেব্রুয়ারি ২০২২ ২২:১৫

চাঁপাইনবাবগঞ্জ: জেলার রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খানসহ ২৬ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। জমি দখল ও প্রাচীর ভাঙার অভিযোগে দায়ের মামলায় এই আদেশ দেওয়া হয়।

সোমবার (৭ ফেব্রুয়ারি) জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও গোমস্তাপুর আমলী আদালতের বিচারক হুমায়ন কবির এই আদেশ দেন। মামলার বাদীর আইনজীবী এমদাদুল হক এমদাদ এ তথ্য জানান।

এ বিষয়ে এমদাদুল হক এমদাদ জানান, রহনপুর পৌরসভার নুনগোলা প্রসাদপুর মহল্লার মৃত আনোয়ারুল ইসলামের স্ত্রী নাজমা বেগম প্রায় ৪০ বছর ধরে তার নিজ বসতিতে বসবাস করে আসছেন। বাদীর বসত বাড়ি দিয়ে পৌর মেয়রসহ আসামিরা জোরপুর্বক রাস্তা নির্মাণের অভিপ্রায়ে গত বছরের ২ সেপ্টেম্বর বাড়ির প্রাচীর ভেঙে ফেলে এবং প্রাচীরের ইট ও রড জোর করে ট্রাকযোগে নিয়ে চলে যায়।

তিনি আরও জানান, এ ঘটনায় নাজমা বেগম ওই বছরের ১৬ সেপ্টেম্বর গোমস্তাপুর আমলী আদালতে মামলা দায়ের করেন। পরে গত ২৪ জানুয়ারি মেয়রসহ আসামিরা আদালতে হাজির হলে আদালত প্রচীরের মালামাল ফেরত প্রদান ও পুনরায় প্রাচীর নির্মাণ করে দেওয়ার শর্তে জামিন প্রদান করেন। আজ (সোমবার) মামলার শুনানির ধার্যদিনে শর্তপুরণ না করে মেয়রসহ আসামিরা আদালতে হাজির হলে তাদের জামিন বাতিল করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

পৌর মেয়র মতিউর রহমান খানের আইনজীবি নজরুল ইসলাম জানান, নাজমা বেগম পৌরসভার জায়গা দখল করে পৌরসভার বিধি লঙ্ঘন করে তার বাড়ি প্রচীর নির্মাণ করছিলেন। তাই এই প্রাচীর ভাঙার নির্দেশ দিয়েছিলেন মেয়র মতিউর রহমান খান।

সারাবাংলা/এনএস

চাঁপাইনবাবগঞ্জ মেয়র মতিউর রহমান খান রহনপুর পৌরসভা


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর