Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাকিয়া হত্যা মামলার রায় ফের পেছাল

স্টাফ করেসপন্ডেন্ট
১০ ফেব্রুয়ারি ২০২২ ১৩:৩৫

প্রতীকী ছবি

ঢাকা: গোপালগঞ্জের বেদগ্রামের জাকিয়া বেগম হত্যা মামলায় স্বামীসহ চার আসামির বিরুদ্ধে রায় ঘোষণার তারিখ ফের পিছিয়ে আগামী ২৪ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক জাকির হোসেনের আদালত মামলাটির রায় ঘোষণার জন্য ধার্য ছিল। কিন্তু এদিন প্রস্তুত না হওয়ার রায় ঘোষণার নতুন এই তারিখ ধার্য করেন। সংশ্লিষ্ট রাষ্ট্রপক্ষের আইনজীবী আবু আব্দুল্লাহ ভূঁইয়া এ তথ্য নিশ্চিত জানান।

মামলার আসামিরা হলেন— নিহতের স্বামী মোর্শেদায়ান নিশান, এহসান সুজন, আনিচুর রহমান ও হাসান শেখ।

গত ১৩ জানুয়ারি রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক রায়ের জন্য এই তারিখ ধার্য করেন।

নিশান মাছরাঙ্গা টিভির গোপালগঞ্জ প্রতিনিধি ও স্থানীয় ‘দৈনিক আমাদের গোপালগঞ্জ’ পত্রিকার সম্পাদক ছিলেন। হত্যাকাণ্ডের পর তিনি গ্রেফতার হলেও জামিন নিয়ে ফের পলাতক হন। বাকি তিন আসামি কারাগারে আছেন।

জানা যায়, ২০০৫ সালে জাকিয়া বেগমের সঙ্গে মোর্শেদায়ান নিশানের বিয়ে হয়। বিয়ের পাঁচ বছর পর নিশান তার বোনের কাছে যৌতুক দাবি করলে সংসারে অশান্তি শুরু হয়। ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি রাতে গৃহবধূ জাকিয়াকে নির্মামভাবে কুপিয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় তার বাবা জালাল উদ্দিন মল্লিক বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় জাকিয়ার স্বামী মোর্শেদায়ান নিশানকে প্রধান আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। এ মামলায় রাষ্ট্রপক্ষে ২০ জন সাক্ষ্য দেন।

মামলা তদন্ত করে ওই বছরের ৯ জুন গোপালগঞ্জ জেলার ডিবি পুলিশের পরিদর্শক সওগতুল আলম চার জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

সারাবাংলা/এআই/এনএস

জাকিয়া হত্যা মামলা টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর