Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধ্বংস করা হলো ১২টি ইটভাটা, ১৬ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ ফেব্রুয়ারি ২০২২ ১৭:৩৩

বান্দরবান: লামা ও আলীকদমে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১২টি ইটভাটা ধ্বংস করে দিয়েছে। এসময় অবৈধভাবে এসব ইটভাটা চালুর দায়ে ১২টি ইটভাটার মালিককে ১৬ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে লামায় নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়েসুর রহমান ও আলীকদমে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুনের নেতৃত্বে লাইসেন্সবিহীন ইটভাটায় অভিযান চালানো হয়।

এসময় লামার ফাইতংয়ে ১১টি ইটভাটাকে ১৪ লাখ টাকা জরিমানা করা হয় ও আলীকদমে ১টি ইটভাটাকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া ১২টি ইটভাটাকে ধ্বংস করাসহ পরবর্তীতে বন্ধ রাখার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়েসুর রহমান বলেন, ‘চলতি সনের জানুয়ারি মাসের ২৫ তারিখে হাইকোর্টের একটি রিট রয়েছে। সেখানে বলা হয়, পার্বত্য এলাকায় অবৈধ ইটভাটা চলতে পারবে না। হাইকোর্টের এ নির্দেশকে আমরা সম্মান দেখিয়ে অবৈধ ইটভাটাতে অভিযান পরিচালনা করছি। আজ আমার অভিযানের সময় দেখেছি এসব ইটভাটার লাইসেন্স নেই। পাহাড়ের পাদদেশ থেকে মাত্র আধা কিলোমিটারের মধ্যেই বেশিরভাগ ইটভাটাগুলোর অবস্থান।’ এসময় এসব ইটভাটাকে বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এসময় পরিবেশ অধিদফতরের কর্মকর্তা মো. আশফাক, ফায়ার সার্ভিসের কর্মকর্তা সাফায়েত হোসেনসহ পুলিশ ও প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমও

ইটভাটা জরিমানা ধ্বংস ভ্রাম্যমাণ আদালত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর