Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবিতে সশরীরে ক্লাস শুরু ২২ ফেব্রুয়ারি

চবি করেসপন্ডেন্ট
১৯ ফেব্রুয়ারি ২০২২ ১৮:২১

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাস নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সংক্রমণ নিয়ন্ত্রণে অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের মতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) বন্ধ থাকার পর আগামী মঙ্গলবার (২২ফেব্রুয়ারি) থেকে সশরীরে ক্লাস শুরুর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। তবে জনসমাগম হয় এমন কোনো অনুষ্ঠান করা যাবে না বলেও জানানো হয়েছে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান সই করা বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সশরীরে পরীক্ষা নেওয়ার জন্য বিভাগ ও ইনস্টিটিউট কর্তৃপক্ষ পরীক্ষার সময়সূচি ঘোষণা করতে পারবে। বিশ্ববিদ্যালয়ের দাফতরিক কার্যক্রম স্বাভাবিক নিয়মে চলমান থাকবে। সকলকে স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। শিক্ষার্থীদের ভ্যাকসিনের সনদ সঙ্গে রাখার জন্যও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

উল্লেখ্য, ২০২০ সালের ১৭ মার্চ থেকে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের জন্য দেশের সকল স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তী সময়ে করোনা সংক্রমণ কিছুটা স্বাভাবিক হওয়ার কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান চালু করা হয়। ফের করোনভাইরানের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে দেশের সবধরণের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। ফলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ও বন্ধ ছিল এতদিন।

সারাবাংলা/সিসি/পিটিএম

ক্লাস শুুরু চবি


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর