Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করিম উদ্দিন ভরসাকে হাইকোর্টে হাজির করানোর নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
২০ ফেব্রুয়ারি ২০২২ ২০:০৯

ঢাকা: এক ছেলের জিম্মায় থাকা জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সংসদ সদস্য করিম উদ্দিন ভরসাকে হাজির করাতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

রোববার (২০ ফেব্রুয়ারি) তার অন্য ৯ সন্তানের করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

রুলে ছেলে মো. সাইফুল উদ্দিন ভরসার (শিমুলের) হেফাজতে থাকা করিম উদ্দিন ভরসাকে আইনগত কর্তৃত্ব বহির্ভূতভাবে আটকে রাখা হয়নি তা নিশ্চিত করতে আদালতের সামনে হাজির করতে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

একইসঙ্গে করিম উদ্দিন ভরসাকে বাকি ৯ সন্তানের (আবেদনকারী) যৌথ নিরাপদ হেফাজতে কেন দেওয়া হবে না, তা জানতে চেয়েছেন আদালত।

স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, রংপুর মহানগর পুলিশের কমিশনার, রংপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবং করিম উদ্দিন ভরসার ছেলে মো. সাইফুল উদ্দিন ভরসা শিমুল, ঢাকা মহানগর পুলিশের কমিশনার ও গুলশান থানার ওসিকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

হাইকোর্টে করিম উদ্দিন ভরসাকে ৬ মার্চ হাজির করাতে সাইফুল উদ্দিন ভরসার (শিমুল) প্রতি নির্দেশ দিয়েছেন আদালত।

আজ আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী আফরোজা ফিরোজ মিতা, কামরুন মাহমুদ, সাবরিনা জেরিন ও এম আব্দুল কাইয়ূম।

পরে আইনজীবী আব্দুল কাইয়ূম জানান, নিম্ন আদালতের একটি মামলায় করিম উদ্দিন ভরসাকে তার এক ছেলে সাইফুল উদ্দিন ভরসা শিমুলের জিম্মায় দেওয়া হয়। কিন্তু সাইফুল উদ্দিন ভরসা শিমুল তার বাবাকে হেফাজতে নিয়ে প্রায় বন্দি করে রেখেছেন।

তিনি তার অন্য ভাই-বোনদের বাবার সঙ্গে সাক্ষাৎ করতে দিচ্ছে না। এ জন্য করিম উদ্দিন ভরসার নয় সন্তান হাইকোর্টের দ্বারস্থ হন। তারা তার বাবাকে হাইকোর্টে হাজির করতে হেবিয়ার্স কর্পাস রিট করেন।

বিজ্ঞাপন

হাইকোর্ট শুনানি নিয়ে রুল জারি করেছেন এবং করিম উদ্দিন ভরসাকে ৬ মার্চ আদালতে হাজির করাতে সাইফুল উদ্দিন ভরসার প্রতি নির্দেশ দিয়েছেন।

সারাবাংলা/কেআইএফ/একে

করিম উদ্দিন ভরসা টপ নিউজ হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর