Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দৌলত ময়দানে ৭ দিনের ভাষা ও সংস্কৃতি উৎসব শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৩ ফেব্রুয়ারি ২০২২ ০০:৪৫

কক্সবাজার: কক্সবাজারে শুরু হলো ভাষা ও সংস্কৃতি উৎসব ২০২২। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে শহিদ দৌলত ময়দানে বেলুন ও কবুতর উড়িয়ে সপ্তাহব্যাপী এই উৎসবের উদ্বোধন করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক জাহিদ ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় অতিথি ছিলেন শিক্ষাবিদ অধ্যাপক সোমেশ্বর চক্রবর্তী।

এসময় কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, জেলা শিক্ষা কর্মকর্তা নাসির উদ্দিন, নাট্যজন অ্যাডভোকেট তাপস রক্ষিত, কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক মং এ খেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিভীষণ কান্তি দাশ বক্তব্য রাখেন।

অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাশ বলেন, সাংস্কৃতিক কেন্দ্র, শিল্পকলা একাডেমি, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সমন্বয়ে এ ভাষা ও সংস্কৃতির চর্চাকে সুসংহত করতে এই আয়োজন করা হয়েছে।

কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক মং এ খেন জানান, এই আয়োজনে প্রতিদিন সন্ধ্যায় হবে সাংস্কৃতিক পরিবেশনা, যাতে অংশ নেবে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি কক্সবাজারে বসবাসরত রাখাইন ও তঞ্চগ্যা জনগোষ্ঠীর শিল্পীরা।

জেলায় প্রথমবারের মতো আয়োজিত সাত দিনের এই উৎসব শেষ হবে ২৮ ফেব্রুয়ারি।

সারাবাংলা/টিআর

ভাষা ও সংস্কৃতি উৎসব


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর