Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশের মানুষকে নির্বাচনমুখী করতে হবে: জি এম কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ ফেব্রুয়ারি ২০২২ ১৭:৩১

ঢাকা: গণতন্ত্র প্রতিষ্ঠা করতে সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করে মানুষকে নির্বাচনমুখী করতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের)।

তিনি বলেন, দেশের নির্বাচনব্যবস্থা ভেঙে পড়েছে। দেশের মানুষ ভোটের ওপর আস্থা হারিয়ে আর ভোটকেন্দ্রে যেতে চায় না। এখন নির্বাচন হচ্ছে খুনোখুনি আর আতঙ্কের নাম। দেশের মানুষ উৎসবমুখর নির্বাচন দেখতে চায়। গণতন্ত্র প্রতিষ্ঠা করতে সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে হবে। দেশের মানুষকে নির্বাচনমুখী করতে হবে। তাই শক্তিশালী একটি নির্বাচন কমিশন দরকার।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে বনানীতে জাতীয় পার্টি চেয়ারম্যানের কার্যালয় মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এসময় সাবেক সেনাকর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল (অব.) তছলিম উদ্দিন জাপা চেয়ারম্যান জি এম কাদেরের হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগ দেন।

জাপা চেয়ারম্যান বলেন, নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে সার্চ কমিটি রাষ্ট্রপতির কাছে যে তালিকা দেবে তা দেশের মানুষ জানতে চায়। সার্চ কমিটির দেওয়া প্রস্তাবনা প্রকাশ করা উচিত।

জি এম কাদের আরও বলেন, আমরা প্রয়োজনীয় ক্ষমতা দিয়ে নির্বাচন কমিশন গঠনে আইন করতে প্রস্তাব দিয়েছিলাম। নির্বাচন কমিশন আইন হয়েছে, কিন্তু কমিশনকে ক্ষমতা দেওয়া হয়নি। তাই নির্বাচন কমিশনকে দলীয় সরকারের প্রতি মুখাপেক্ষী হতে হবে। এজন্যই ক্ষমতাহীন নির্বাচন কমিশনের পক্ষে সুষ্ঠু নির্বাচন আয়োজন করা কঠিন হয়ে পড়বে।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

জাপা চেয়ারম্যান জি এম কাদের


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর