Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একাদশ শ্রেণিতে ভর্তি হতে চতুর্থ ধাপের আবেদন শুরু

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ ফেব্রুয়ারি ২০২২ ১৬:২১

ঢাকা: একাদশ শ্রেণিতে এখনও যারা ভর্তি হয়নি তাদের ভর্তির সুযোগ দিতে চতুর্থ ধাপে অনলাইনে আবেদন নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড।

এর আগে গেল ৮ জানুয়ারি উচ্চ মাধ্যমিক বা একাদশ শ্রেণিতে শিক্ষার্থীদের অনলাইন ভর্তির আবেদন শুরু হয়। পরে ১০ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপে এবং ১৫ ফেব্রুয়ারি তৃতীয় ধাপে ভর্তির ফলাফল প্রকাশ করা হয়েছিল।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল থেকে অনলাইন মাধ্যমে শুরু হওয়া চতুর্থ ধাপের আবেদন আগামীকাল রোববার (২৭ ফেব্রুয়ারি) রাত ৮টা পর্যন্ত করতে পারবেন শিক্ষার্থীরা। আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তির লক্ষ্যে পুনরায় (চতুর্থ ধাপে) আবেদন গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষার্থী ও অভিভাবকসহ সবাইকে সময়সূচি অনুসরণ করতে বলা হলো। চতুর্থ ধাপে অনলাইনে আবেদন ও সফটওয়্যারের মাধ্যমে মেধা তালিকা প্রকাশ করা হবে।

আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের তরফ থেকে জানানো হয়, আবেদন গ্রহণ শুরু হবে ২৬ ফেব্রুয়ারি, আর শেষ হবে ২৭ ফেব্রুয়ারি রাত ৮টায়। আবেদন যাচাই বাছাই করা হবে ২৮ ফেব্রুয়ারি। ফল প্রকাশ করা হবে ১ মার্চ রাত ৮টায়। শিক্ষার্থীর সিলেকশন ও নিশ্চায়ন এবং ভর্তি ২ মার্চ থেকে ৩ মার্চ বিকাল ৫টা পর্যন্ত।

উল্লেখ্য, একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করেও সারাদেশে ৪৩ হাজার ৩৩০ জন শিক্ষার্থী এখনও ভর্তির সুযোগ পায়নি। এর মধ্যে জিপিএ-৫ পাওয়া এক হাজার ৩০০ জন শিক্ষার্থী রয়েছে।

একাদশ শ্রেণিতে ভর্তির জন্য সারাদেশে ১৫ লাখ ৬ হাজার ৭৬৩ জন শিক্ষার্থী এখনও পর্যন্ত আবেদন করেছেন। এর মধ্যে তৃতীয় ধাপ পর্যন্ত ১৪ লাখ ৬৩ হাজার ৪৩৬ জন শিক্ষার্থী পছন্দের কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর