Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘লকডাউনের প্রয়োজন হবে না, গুরুত্ব দেওয়া হচ্ছে টিকা কার্যক্রমে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ ফেব্রুয়ারি ২০২২ ২২:৫৬

মেহেরপুর: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, আর লকডাউনের প্রয়োজন হবে না, জোর দেওয়া হবে টিকা কার্যক্রম ও মাস্ক পরার বিষয়ে। শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে মেহরপুর স্টেডিয়াম মাঠে গণটিকা কার্যক্রম পরিদর্শনকালে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, ‘বিশ্বের অনেক দেশকে ছাড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূরদর্শিতায় দেশে পর্যাপ্ত পরিমান টিকার মজুদ করেছেন। যা বিশ্বের অনেক দেশ করতে ব্যর্থ হয়েছে। শুধু তাই নয় বিনামূল্যে টিকা কার্যক্রমের পাশপাশি, করোনার পরীক্ষা ও চিকিৎসায়ও নজির স্থাপন করেছে বর্তমান সরকার। যার সুফল ভোগ করছে দেশবাসী। করোনার সংক্রমণ নেমে এসেছে ৫ শতাংশের নিচে। ফলে আগামীতে আর লকডাউনের কঠোর বিধিনিষেধ দেওয়ার প্রয়োজন হবে না।’

শুধু মাস্কই পারে করোনার সংক্রমণ কমানোর পাশপাশি ফুসফুসের নানা রোগ থেকে মানুষ মুক্তি পেতে পারে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘করোনাভাইরাস বাদেও মাস্ক পরলে অন্য ভাইরাস থেকেও মানুষ মুক্ত থাকবে। তাই লকডাউন না দিয়ে মানুষ মাস্ক পরার প্রতি আগ্রহী করে তুলতে হবে।’

এর আগে, সকাল সাড়ে ১১টার দিকে মন্ত্রী জেলা সার্কিট হাউজে পৌঁছালে পুলিশের একটি দল তাকে গার্ড অব অনার দেয়। পরে মন্ত্রী চলে যান শহরের স্টেডিয়াম মাঠে। সেখানে গণটিকা কার্যক্রম পরিদর্শন করেন তিনি।

এসময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, সিভিল সার্জন ডা. জাওয়াহেরুল আনাম সিদ্দিকী, মেহেরপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রফিকুল ইসলামসহ রাজনৈতিক নেতারা।

সারাবাংলা/এমও

টিকা কার্যক্রম লকডাউন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর