Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাগ্রত ব্লাড ডোনারস ক্লাব কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের অভিষেক

স্পেশাল করেসপন্ডেন্ট
২৮ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৫০

ঢাকা: জমকালো আয়োজনের মধ্য দিয়ে অভিষেক হলো জাগ্রত ব্লাড ডোনার্স ক্লাব বাংলাদেশের কেন্দ্রীয় পরিচালনা পর্ষদ ২০২২-এর। এসময় সারাদেশের মানুষকে প্রতিদিন রক্তদানে উদ্বুদ্ধকরণ ও রক্তদানের উপকারিতাসহ আরও বেশি পরিমাণে রক্তদান কর্মসূচির প্রসারের সক্ষমতা বাড়ানোসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) ঢাকার ওয়ারীর একটি রেস্টুরেন্টে জাগ্রত ব্লাড ডোনারস ক্লাবের কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের এই অভিষেক অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইলেকট্রিক্যাল অ্যাসোসিয়েশনের পরিচালক আলিমুজ্জামান আলম। অনুষ্ঠানের উদ্বোধন করেন জাগ্রত কেন্দ্রীয় কমিটির কো-চেয়ারম্যান লুৎফুর রহমান রিপন। প্রধান বক্তা ছিলেন জাগ্রত কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রাকিবুর রহমান মাহবুব। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জাগ্রত ব্লাড ডোনার্স ক্লাবের প্রেসিডেন্ট সমাজ সংগঠক ও ইলেকট্রিক ব্যবসায়ী আঞ্জুমান আরা ডলি।

অনুষ্ঠানে শিশু ও প্রাপ্তবয়স্কদের রক্তের চাহিদার প্রয়োজনীয়তার তারতম্যসহ এর সঙ্গে সম্পৃক্ত অন্যান্য বিষয়ের ওপর বিভিন্ন সচেতনতামূলক তথ্য-উপাত্ত উপস্থাপন করা হয়। সাধারণ মানুষ যেন রক্তদান ও গ্রহণ সংশ্লিষ্ট জরুরি বিষয়গুলো সম্পর্কে অবহিত হতে পারে, সে উদ্দেশ্যেই এই আয়োজন বলে জানানো হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতেও জাগ্রত ব্লাড ডোনারস ক্লাব দেশব্যাপী নিজ উদ্যোগে রক্তদান কর্মসূচি চালিয়ে গেছে। এখনো প্রতিদিন ৮০ থেকে ১০০ ব্যাগ রক্তের জোগান দিতে প্রস্তুত জাগ্রত ব্লাড ডোনারস ক্লাব। একটি ফোনকলেই ঢাকাসহ দেশের যেকোনো এলাকায় এই ক্লাবের পক্ষ থেকে রক্তদাতা পৌঁছে যান।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে আরও জানানো হয়, জাগ্রত ব্যবসায়ী ও জনতা বাংলাদেশের একটি অঙ্গসংগঠন জাগ্রত ব্লাড ডোনারস ক্লাব। এই ক্লাবের পরিচালনা পর্ষদের অভিষেক অনুষ্ঠান পরিচালনার দায়িত্বে ছিলেন জাগ্রত ব্যবসায়ী ও জনতা সংগঠনের চেয়ারম্যান ব্যবসায়ী শিহাব রিফাত আলম।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

জাগ্রত ব্লাড ডোনারস ক্লাব পরিচালনা পর্ষদের অভিষেক

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর