Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুতিনের ব্ল্যাক বেল্ট কেড়ে নিল বিশ্ব তায়কোয়ান্দো

আন্তর্জাতিক ডেস্ক
১ মার্চ ২০২২ ১৯:০১

২০১৩ সালে পুতিনকে ব্ল্যাক বেল্ট পদক দেয় বিশ্ব তায়কোয়ান্দো, ছবি: সংগৃহীত

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সম্মানজনক ব্ল্যাক বেল্ট পদক কেড়ে নিয়েছে বিশ্ব তায়কোয়ান্দো। ইউক্রেনে চলমান রুশ আগ্রাসনের প্রতিবাদে এই সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। দেশটিতে নিরীহ মানুষের ওপর এ ধরনের হামলার নিন্দা জানিয়েছে সংস্থাটি। যা তাদের মূল নীতি ‘জয়ের চেয়ে শান্তিই বেশি মূল্যবান’- এর পরিপন্থী। খবর বিজনেস স্ট্যান্ডার্ড।

সংস্থাটির এক এক বিবৃতিতে বলা হয়েছে, ‘২০১৩ সালের নভেম্বরে ভ্লাদিমির পুতিনকে দেওয়া সম্মানসূচক ৯ম ড্যান ব্ল্যাক বেল্ট প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব তায়কোয়ান্দো৷’

বিজ্ঞাপন

আরও পড়ুন: সামরিক ঘাঁটিতে রুশ হামলা, কমপক্ষে ৭০ ইউক্রেনীয় সেনা নিহত

একইসঙ্গে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সঙ্গে সংহতি প্রকাশ করে কোনো প্রতিযোগিতায় রাশিয়া ও বেলারুশের জাতীয় পতাকা প্রদর্শন বা জাতীয় সঙ্গীত না বাজানোর সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব তায়কোয়ান্দো।

রাশিয়া এবং বেলারুশে তায়কোয়ান্দোর কোনো প্রকার অনুষ্ঠান আয়োজনের স্বীকৃতি দেবে না বলে জানিয়েছে বিশ্ব তায়কোয়ান্দো এবং ইউরোপীয় তায়কোয়ান্দো ইউনিয়ন।

আরও পড়ুন: খারকিভের দখল নিতে তীব্র গোলাবর্ষণ করছে রুশ সেনারা

এর আগে গত বৃহস্পতিবার ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। সোমবার আগ্রাসনের পঞ্চম দিনে এসে শান্তি আলোচনায় বসে দুই পক্ষে। সোমবার দুপুরে শুরু হয় প্রতিনিধি পর্যায়ের এ বৈঠক। ৫ ঘণ্টা আলোচনা শেষে বৈঠকের প্রথম দফা শেষ হয়েছে। এর মধ্যেই নিজেদের এই সিদ্ধান্তের কথা জানাল বিশ্ব তায়কোয়ান্দো।

সারাবাংলা/এনএস

ইউক্রেন টপ নিউজ বিশ্ব তায়কোয়ান্দো রাশিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর