Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মহাদেবপুরে মাদরাসার টয়লেটের ছাদ থেকে নতুন বই উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ মার্চ ২০২২ ১২:০১

নওগাঁ: মহাদেবপুর উপজেলার একটি মাদরাসার টয়লেট থেকে ২০২২ শিক্ষাবর্ষের প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণির ১০৬ সেট নতুন বই উদ্ধার করা হয়েছে। এনএসআই এর গোপন তথ্যের ভিত্তিতে উপজেলার সফাপুর ইউনিয়নের বিনোদপুর দাখিল মাদরাসার টয়লেটের ছাদ থেকে এসব বই উদ্ধার করা হয়।

বুধবার (২ মার্চ) সকালে এনএসআই থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নওগাঁর মহাদেবপুরে ওই মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বিতরণের জন্য সরকারি বই বাইরে বিক্রয়ের উদ্দেশ্যে টয়লেটের ছাদে লুকিয়ে রাখা হয়। পরে বিষয়টি মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসারকে জানালে তাৎক্ষণিক উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হাবিবুর রহমান ও মহাদেবপুর উপজেলা শিক্ষা একাডেমিক সুপারভাইজার মো. ফরিদুল ইসলামকে মাদরাসার পরিদর্শনের নির্দেশ দেওয়া হয়। পরে তারা মাদরাসার থেকে শিক্ষক ও আশপাশের লোকজনের সম্মুক্ষে বইগুলো উদ্ধার করে।

মহাদেবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত পাঠ্যবই শিক্ষা অফিস থেকে গ্রহণ করলেও ওই মাদরাসার সুপার কোনো ছাত্রছাত্রীর নামে হাজিরা খাতা দেখাতে পারেনি। এ পর্যন্ত ৯ জন শিক্ষার্থীকে বই বিতরণের কথা বললেও কাগজ-কলমে তার সত্যতা পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, এ বিষয়ে মাদরাসার সুপার ও সহ-সুপারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সারাবাংলা/এএম

টপ নিউজ পাঠ্যবই


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর