Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লালমনিরহাটে তাণ্ডব চালানো সেই হাতি ঢাকায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ মার্চ ২০২২ ২১:৫১

ফাইল ছবি

লালম‌নিরহাট: পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) আয়োজিত শিল্প মেলায় শেকল ছিড়ে তাণ্ডব চালানো সেই হাতিকে অবশেষে ট্র্যাংকুলাইজার দিয়ে অচেতন করে নিয়ন্ত্রণে আনার এক দিন পর ঢাকার বঙ্গবন্ধু সাফারি পার্কে নিয়ে যাওয়া হয়েছে।

বুধবার (২ মার্চ) দুপুরে দ্য লায়ন সার্কাস কর্তৃপক্ষ জেলা পুলিশের সহযোগিতায় ট্রাকে করে হাতিটি ঢাকায় নিয়ে যায়।

স্থানীয়রা জানায়, মেলায় আনা হাতিটি হঠাৎ করে পায়ের শেকল ছিড়ে বেরিয়ে পড়ে শহরে। এ সময় বেশ কয়েকটি দোকানপাটে ভাঙচুর চালায়। পরে মাহুতসহ সার্কাস দলের সদস্যরা একে শান্ত করতে গেলে আরও উত্তেজিত হয়ে রাস্তার গাছপালাসহ মানুষের ওপর আক্রমণ করে।

এ সময় বেশ কয়েকজন আহত হয়। পরে সার্কাস দলের সদস্যরা ব্যর্থ হয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দিলে শহরের সাহেবপাড়ায় তাণ্ডব শুরু করে একটি বিলে নেমে পড়ে হাতিটি।

দ্য লায়ন সার্কাসের মালিক নিরঞ্জন সরকার জানান, হরমোনজনিত কারণে হাতিটি একটু উশৃংখল হয়ে পড়ে। যে কারণে শেকল ছিড়ে লোকালয়ে প্রবেশ দোকানপাট, গাছপালাসহ কিছু ফসলের ক্ষতিসাধন করে। হাতিটি নিয়ন্ত্রণে আনতে হাতির মাহুতসহ সার্কাসের লোকজন, ফায়ার সার্ভিসের সদস্য ও পুলিশ প্রশাসন অক্লান্ত পরিশ্রম করেছে। এরপরেও হাতিটিকে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

মঙ্গলবার (১ মার্চ) দুপুরে হেলিকপ্টারযোগে বন্যপ্রাণী বিশেষজ্ঞ ডক্টর তপন কুমার দের নেতৃত্বে তিন সদস্যের একটি টিম এসে হাতিটিকে অচেতন করে নিয়ন্ত্রণে আনে। ২৪ ঘন্টা অচেতন ও বিশ্রামে থাকার পর বুধবার দুপুরে হাতিটিকে ট্রাকে করে ঢাকায় নিয়ে যাওয়া হয়।

লালমনিরহাটের জেলা প্রশাসক (ডিসি) আবু জাফর বলেন, সার্কাসের হাতি হঠাৎ উত্তেজিত হয়ে শহরের অনেক ক্ষতি করেছে। অনেক চেষ্টা করেও তাকে নিয়ন্ত্রণ করা যায়নি। তাই ঢাকার বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটে খবর দিলে তারা এসে ট্র্যাংকুলাইজার দিয়ে অচেতন করেন। জ্ঞান ফেরার পর আজ হাতিটিকে ট্রাকে করে বঙ্গবন্ধু সাফারি পার্কে নিয়ে যাওয়া হলো।

সারাবাংলা/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর